শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে উপস্থিতি নিয়ে শিথিলতার আবেদন শিক্ষক সংগঠনের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ২৩ জুলাই, ২০২০

শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে উপস্থিতি নিয়ে শিথিলতার আবেদন শিক্ষক সংগঠনের

নিউজ ডেস্ক: মাধ্যমিক মার্কশিট বিতরণ ও একাদশ শ্রেণিতে এডমিশন নিয়ে আজ মধ্যশিক্ষা পর্ষদ নির্দেশিকা প্রকাশ করে। সেখানে আজ ও শুক্রবারে মার্কশিট বিতরণ এবং একাদশ শ্রেণিতে এডমিশনের সময় টিচারদের ৫০% উপস্থিতি বাধ্যতামূলক করা হয়েছে। বর্তমান পরিস্থিতিতে গণপরিবহন স্বাভাবিক হয়নি, ট্রেন পরিসেবা চালু হয়নি।
এমতাবস্থায় এই নির্দেশিকায় সমস্যায় পড়েছে রাজ্যের হাজার হাজার শিক্ষক শিক্ষিকারা। হঠাৎ নির্দেশে অস্বাভাবিক গণপরিবহনে কিভাবে আগামীকাল স্কুলে যোগদান করবে সেই বিষয়ে নোটিফিকেশন শিথিল করার দাবি জানিয়েছে শিক্ষক সংগঠন ” অল পোস্ট গ্র‍্যাজুয়েট টিচার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন”। এখানে টিচারদের ৫০% হাজিরা কমিয়ে ২৫ % করা ও বিদ্যালয়ের প্রয়োজন অনুসারে নূন্যতম সংখ্যক টিচারদের উপস্থিতির মাধ্যমে এই কর্মসূচী সম্পন্ন করার দাবি জানানো হয়েছে সংগঠন এর পক্ষ থেকে।

এপ্রসঙ্গে সংগঠনের সম্পাদক চন্দন গরাই বলেন, “মার্কশিট বিতরণ ও একাদশ শ্রেণিতে এডমিশন নিয়ে অবশ্যই টিচারদের উপস্থিত থাকতে হবে, কিন্তু বর্তমান পরিস্থিতি বিবেচনা করে এই হঠাৎ নির্দেশিকায় বহু টিচার সমস্যায় পড়েছে কারণ আজই নোটিশ হওয়ায় দূর দূরান্তের বহু টিচাররা আগামীকাল উপস্থিত থাকতে পারবে না এবং আগামী ২৩ শে জুলাই গোটা রাজ্যে লকডাউন। এছাড়াও বেশীরভাগ টিচাররা দূরবর্তী স্থানে কর্মরত থাকায় চাকরীসূত্রে কন্টেনমেন্ট জায়গায় গিয়ে স্কুলে যোগদান করতে হলে সংক্রামিত হওয়ার আশঙ্কা থাকছে। এই সব বিষয়ে শিক্ষামন্ত্রী, পর্ষদ সভাপতি সহ শিক্ষা আধিকারিকদের পুর্নবিবেচনার আবেদন জানানো হয়েছে। এইভাবে নোটিশ দেওয়ার আগে সকল টিচারকে বাড়ির কাছে ট্রান্সফার করুক শিক্ষা দপ্তর।”
The post শিক্ষক-শিক্ষিকাদের স্কুলে উপস্থিতি নিয়ে শিথিলতার আবেদন শিক্ষক সংগঠনের appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/32KSwc5

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন