ব্রেকিং: আগামীকাল কলকাতা হাইকোর্টে উচ্চপ্রাথমিক নিয়োগ মামলার শুনানি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

ব্রেকিং: আগামীকাল কলকাতা হাইকোর্টে উচ্চপ্রাথমিক নিয়োগ মামলার শুনানি

নিউজ ডেস্ক: অবশেষে আপার প্রাইমারির বঞ্চিত চাকুরি প্রার্থীদের জন্যে নতুন খবর দিল কলকাতা হাইকোর্ট। আগামীকাল বহু প্রতীক্ষিত আপার প্রাইমারি মামলার শুনানি হবে কলকাতা হাইকোর্টে। ইচ্ছামত টেটের নাম্বার বাড়িয়ে দেওয়া, রেসিও না মানা প্রভৃতি অভিযোগে জেরবার উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ মামলার শুনানি হবে আগামীকাল। আপার প্রাইমারির বঞ্চিত হবু শিক্ষকদের হয়ে এই মামলা গুলি লড়বেন আইনজীবী ফরদৌস সামিম এবং বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য। এই মামলার দিকেই তাঁকিয়ে রয়েছেন রাজ্যের কয়েক হাজার চাকরি প্রার্থী।

আগামীকাল প্রথম দুটি মামলাই রয়েছে আপার প্রাইমারী সংক্রান্ত। প্রথম মামলাটি আছে ভানু রায় বনাম রাজ্য সরকার। এই মামলায় চাকরিপ্রার্থীদের হয়ে লড়বেন আইনজীবী ফিরদৌস শামিম। অন্যদিকে দ্বিতীয় মামলাটি হল আস্তারুল ইসলাম বনাম রাজ্য সরকার। এই মামলায় চাকরিপ্রার্থীদের হয়ে লড়বেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য্য। এই মামলার উপরেই নির্ভর করছে স্কুলের উচ্চ প্রাথমিক স্তরে নিয়োগ। চাকরি প্রার্থীদের আশা এবার বঞ্চনার অবশান ঘটবে এবং হাইকোর্টের রায় তাঁদের পক্ষেই আসবে।
উল্লেখ্য, দীর্ঘ আন্দোলন ও আইনি প্রক্রিয়ার পর আদালতের নির্দেশে কমিশন ৪ঠা অক্টোবর ২০১৯ যে মেরিট লিস্ট প্রকাশ করে। তাতেও বিস্তর অসঙ্গতির অভিযোগ আসে। প্রায় বারো হাজার চাকরি প্রার্থী কমিশনে লিখিত অভিযোগ জানান। পাশাপাশি অনেকেই আদালতের দ্বারস্থ হন। তারই শুনানি আগামী কাল।
The post ব্রেকিং: আগামীকাল কলকাতা হাইকোর্টে উচ্চপ্রাথমিক নিয়োগ মামলার শুনানি appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/2Phx4U5

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন