কলকাতা সহ দক্ষিণে প্রবল বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে জারি লাল সতর্কতা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ২৯ জুলাই, ২০২০

কলকাতা সহ দক্ষিণে প্রবল বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে জারি লাল সতর্কতা


আজ উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু আজ নয়, আগামী ২৪ ঘন্টাতেও উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। প্রবল বৃষ্টি হবে আলিপুরদুয়ার ও কোচবিহারে। এই দুই জেলাতে ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টির আশঙ্কা। এছাড়া ৭০ থেকে ২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে দার্জিলিং, জলপাইগুড়ি, ও কোচবিহারে। এর পাশাপাশি ১০০ মিলিমিটার পর্যন্ত হবার সম্ভাবনা আছে মালদহ ও দুই দিনাজপুরে।
মৌসুমী অক্ষরেখা সক্রিয় ও ঘূর্ণাবর্ত রয়েছে। এই দুইয়ের জেরে উত্তরবঙ্গে ভারী বৃষ্টি চলবে। শনিবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি কমবে। শুক্রবারেও ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গ। ফলে এই বৃষ্টির জেরে ধস ও নিচু এলাকাতে প্লাবিত হবার আশঙ্কাও রয়েছে। উত্তরবঙ্গে জারি হয়েছে সতর্কতা। দক্ষিণবঙ্গেও আজ বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। তবে আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। গতকাল রাতে কলকাতাতে ভারী বৃষ্টি হয়েছে। আজ সকাল থেকেই কলকাতার আকাশ আংশিক মেঘলা। আজ কলকাতাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের জেলাগুলোতেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।
কলকাতায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের বেশি থাকবে। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছেই থাকবে। বাতাসে আদ্রতার পরিমান ৮৮ শতাংশ। গতকাল বৃষ্টি হয়েছে। আজ ও বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা আছে।

The post কলকাতা সহ দক্ষিণে প্রবল বৃষ্টির সম্ভাবনা, উত্তরবঙ্গে জারি লাল সতর্কতা appeared first on Bharat Barta.


from রাজ্য – Bharat Barta https://ift.tt/2X4feZ8

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন