দীঘার সমুদ্র তটে উঠে এল ৬০০ কেজির বিশাল আকার শংকর মাছ, দেখুন ছবি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ৩০ জুলাই, ২০২০

দীঘার সমুদ্র তটে উঠে এল ৬০০ কেজির বিশাল আকার শংকর মাছ, দেখুন ছবি


শ্রেয়া চ্যাটার্জি – উড়িষ্যা বাংলা সীমানায় এক দল মৎস্যজীবির জালে ধরা পরল এক বিশাল আকারের মাছ। ৬০০কেজির এই শংকর মাছ বুধবার সকালে জালে ধরা পড়েছে। মাছটি প্রায় ৫ ফুট লম্বা। মাছটির প্রজাতির শংকর মাছ, তবে আঞ্চলিক ভাষায় এটিকে চিল শংকর বলা হয়।
মাছটি ৫০,০০০ টাকায় বিক্রি হয়েছে। মাছটি দেখতে অনেকটা হাতির কানের মত। আঞ্চলিক মৎস্যজীবীদের ভাষায় এত বিশাল আকার শংকর মাছ তারা আগে কখনো দেখেননি। তবে এর আগেও অনেক বিশাল আকারের মাছ জালে ধরা পড়েছে, এমনটাই জানাচ্ছেন পশ্চিমবঙ্গ ইউনাইটেড ফিশারম্যান এসোসিয়েশনের ডিরেক্টর পিনাকী রঞ্জন। একসময় বড় মাছ জালে ধরা পড়লে তা জলে ফিরিয়ে দেওয়া হতো। কারণ সেই মাছ দেখার জন্য স্থানীয় বাজারে ভিড় উপচে পড়ে। কিন্তু এখন এই রকম মাছ বাজারে এলে তার ছবি ভাইরাল হতে খুব বেশি সময় লাগে না।

২০১৯ সালে হাওড়া জেলার উলুবেরিয়া এক মৎস্যজীবী গঙ্গা থেকে এক ১৮.৫ কিলোগ্রামের ভেটকি মাছ ধরে ছিলে। এই ভেটকি মাছ টিকে তিনি প্রায় ১২,০০০ টাকায় বিক্রি করেছিলেন। পশ্চিমবঙ্গের বাজারে সামুদ্রিক মাছ কিংবা পরিষ্কার জলের টাটকা মাছের চাহিদা বরাবরই বেশি। এই মাছ কেনার জন্য ক্রেতারা হাজার হাজার টাকা খরচ করতেও খুব একটা কুণ্ঠাবোধ করেন না।
The post দীঘার সমুদ্র তটে উঠে এল ৬০০ কেজির বিশাল আকার শংকর মাছ, দেখুন ছবি appeared first on Bharat Barta.


from রাজ্য – Bharat Barta https://ift.tt/3gdVmKP

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন