মহামারির মধ্যে জন্ম যমজ সন্তান, মেয়ের নাম ‘করোনা’, ছেলের নাম ‘কোভিড’ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

মহামারির মধ্যে জন্ম যমজ সন্তান, মেয়ের নাম ‘করোনা’, ছেলের নাম ‘কোভিড’

ছত্তিসগড় : কোভিড-১৯ নামের ভাইরাসটির কাছে গোটা বিশ্ব নত স্বীকার করলেও, ছত্তিসগড়ের এক দম্পতি তাদের নবজাত যমজ সন্তানদের নাম রাখলেন “করোনা” এবং “কোভিড”। যদিও এই দুটি শব্দ মানুষের মনে ভয় ও উদ্বেগের সৃষ্টি করেছে তবে রায়পুরের এই দম্পতির কাছে এটি কঠিন বিপদের মাঝে জয়, যেহেতু তাদের যমজ সন্তান দেশব্যাপী লকডাউনের মাঝে জন্মগ্রহণ করেছে।

তাদের মতে নামগুলি, এই লকডাউনের মাঝে তারা যে সমস্ত সমস্যার সম্মুখীন হয়েছেন এবং ২৬-২৭ শে মার্চ স্বাভাবিকভাবে সন্তানের জন্ম দিয়েছেন তা স্মরণ করাবে। যদিও তারা জানিয়েছেন যে, পরে চাইলে নামগুলি পরিবর্তন করতেও পারেন।

সন্তানদের মা ২৭ বছর বয়সী প্রীতি ভার্মা সংবাদসংস্থাকে বলেছেন, “২৭ শে মার্চ দিনটির শুরুর দিকে আমি দুই যমজ সন্তান, একজন ছেলে ও একজন মেয়ের জন্ম দিয়েছি। আমরা ছেলের নাম কোভিড এবং মেয়ের নাম করোনা রেখেছি। প্রসবের সময় বেশ কয়েকটি সমস্যার সম্মুখীন হয়েছিলাম, তাই আমি এবং আমার স্বামী এই দিনটিকে স্মরণীয় করে রাখতে চেয়েছিলাম।

যদিও ভাইরাসটি খুবই বিপজ্জনক তবে এটির ফলে মানুষ পরিস্কার-পরিচ্ছন্নতা ও ভালো অভ্যাসের প্রতি মনোনিবেশ করেছে, এই কারণেই আমরা এই নামগুলি রাখার কথা ভেবেছিলাম। এরপর যখন হাসপাতালের কর্মীরাও ওদের এই নামে ডাকতে শুরু করে, তখন আমরা নামগুলি রাখার পুরোপুরি সিদ্ধান্ত নিই।”

The post মহামারির মধ্যে জন্ম যমজ সন্তান, মেয়ের নাম ‘করোনা’, ছেলের নাম ‘কোভিড’ appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/2UDib1V

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন