নিজামুদ্দিনের ধর্মসভাতে যোগদানকারী ৯৬০ জন বিদেশির ভিসা বাতিল করল কেন্দ্র - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

নিজামুদ্দিনের ধর্মসভাতে যোগদানকারী ৯৬০ জন বিদেশির ভিসা বাতিল করল কেন্দ্র

নিজামুদ্দিনে ধর্মীয় সমাবেশে যোগদানকারী ৯৬০ জন বিদেশি পর্যটককে কালো তালিকাভুক্ত করেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। তাবলিগ-ই-জামাতের ওই ধর্মসভাতে বিদেশ থেকে বহু মানুষ এসেছিলেন। তাদের থেকেই সমাবেশে থাকা ভারতীয়দের মধ্যে ভাইরাস ছড়িয়ে পড়ে। ৫৫০ জনের শরীরে করোনার জীবাণু মিলেছে, এরা ওই ধর্মীয় সভাতে যোগ দিয়েছিলেন। যার মধ্যে থেকে ৭ জনের মৃত্যুও হয়েছে।

যাদের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ৬ জন তেলেঙ্গানার বাসিন্দা ছিলেন, আর একজন শ্রীনগরের বাসিন্দা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক জানিয়েছেন যে বিদেশ থেকে আসা এখনও পর্যন্ত ১৩০০-র বেশি তাবলিগ কর্মীদের দেশের নানা জায়গা থেকে খুঁজে বার করা হয়েছে। তারা এখন কোয়ারেন্টিন এবং হাসপাতালে রয়েছেন। চিকিৎসার পর তাদের ডিটেনশন সেন্টারে পাঠানো হবে বলে জানানো হয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-র কার্যালয়ের পক্ষ থেকে হিন্দিতে টুইট করে বলা হয়েছে যে ওই ৯৬০ জন বিদেশিকে কালো তালিকাভুক্ত করা হয়েছে, তাদের ভারতীয় ভিসাও বাতিল করা হয়েছে। এছাড়া ভিসার অপব্যবহার করার অপরাধে বিদেশি আইনের পরিপ্রেক্ষিতে সেই কর্মীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে। ট্যুরিস্ট ভিসায় আসা বিদেশিদের কখনোই নিয়ম অনুযায়ী ধর্মীয় কাজে অংশ গ্রহণ করতে দেওয়া হয়না। এই আইন ভাঙলে রাষ্ট্র আইনানুগ ব্যবস্থা নিতে পারে বলে আইনে বলা হয়েছে। ফলে আইনের ভিত্তিতে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

The post নিজামুদ্দিনের ধর্মসভাতে যোগদানকারী ৯৬০ জন বিদেশির ভিসা বাতিল করল কেন্দ্র appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/2UZRgfM

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন