করোনা যুদ্ধে ভারতের পাশে বিশ্ব ব্যাংক, পাঠালো বিপুল আর্থিক সাহায্য - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

করোনা যুদ্ধে ভারতের পাশে বিশ্ব ব্যাংক, পাঠালো বিপুল আর্থিক সাহায্য

করোনা ভাইরাসের মোকাবিলায় জোটবদ্ধ হচ্ছে বিশ্ব। সব দেশের মিলিত প্রয়াস ছাড়া এই দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব নয়। করোনা ভাইরাসের হামলায় একের পর এক প্রথম উন্নত দেশ আজ দিশেহারা। সেই সঙ্গে তৃতীয় বিশ্বের দেশগুলোতেও থাবা বসাচ্ছে কোভিড ১৯। ভারতের মতো উন্নয়নশীল দেশে ক্রমশ বাড়ছে সংক্রমণ। ইতিমধ্যে মৃতের সংখ্যা ৫০ ছুঁয়েছে ভারতে। এই পরিস্থিতিতে করোনা ভাইরাসের সঙ্গে লড়াইয়ে ভারতের হাত মজবুত করলো বিশ্ব ব্যাংক।

করোনা মোকাবিলায় ভারতকে বিপুল আর্থিক সাহায্যের ঘোষণা করলো বিশ্ব ব্যাংক। এই টাকা ভারত চিকিৎসক, নার্সদের পিপিই, টেস্টিং কিট সরবরাহ ও আক্রান্তদের খুঁজে বের করার কাজে ব্যবহার করতে পারবে। বৃহস্পতিবার বিশ্ব ব্যাংকের প্রেসিডেন্ট ডেভিড মালপাস এই সংক্রান্ত বক্তব্য রাখতে গিয়ে বলেন, ‘১০০ কোটি মার্কিন ডলারের জরুরি আর্থিক সহায়তা করা হবে ভারতকে। এই টাকা ভারত সন্দেহজনক রোগীদের স্ক্রিনিং, সংক্রমিত ব্যক্তিদের চিহ্নিত করা, টেস্টিং কিট ও পিপিই ক্রয় এবং নতুন আইসোলেশন ওয়ার্ড তৈরির কাজে ব্যবহার করতে পারবে।’

শুধু ভারত নয় তৃতীয় বিশ্বের আরও ২৪ টি দেশকে সহায়তা করার কথা ঘোষণা করেছে বিশ্ব ব্যাংক। এর জন্য মোট ১৯০ কোটি মার্কিন ডলার বরাদ্দ করেছে এই আন্তর্জাতিক সংস্থা। করোনা ভাইরাসের মোকাবিলায় উপযুক্ত পরিকাঠামো গড়ে তুলতে এই আর্থিক সাহায্য করা হবে বলে জানা গেছে।

The post করোনা যুদ্ধে ভারতের পাশে বিশ্ব ব্যাংক, পাঠালো বিপুল আর্থিক সাহায্য appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/3aQrEcd

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন