করোনার সাথে এবার বন্যা, ভয়ঙ্কর পরিস্থিতি স্পেনে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ৪ এপ্রিল, ২০২০

করোনার সাথে এবার বন্যা, ভয়ঙ্কর পরিস্থিতি স্পেনে

স্পেনে বিপদ যেন পিছু ছাড়ছেই না। একদিকে তো করোনার জন্য ভয়ঙ্কর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সঙ্গে মৃত্যুর ধারায় অব্যাহত। এরমধ্যে আবার নতুন বিপদ স্পেনে। পূর্ব স্পেনে তৈরী হয়েছে বন্যা পরিস্থিতি। স্পেনের সরকারি সূত্র অনুযায়ী, গত একদিনে পূর্ব স্পেনে চার মাসের বৃষ্টির সমান বৃষ্টি হয়েছে।

সংবাদ সূত্রের খবর অনুযায়ী, স্পেনের ভ্যালেন্সিয়ার উপকূলীয় অঞ্চলে প্রবল বৃষ্টির জন্য বন্যা পরিস্থিতি একাধিক অঞ্চলে। উত্তরাঞ্চলের ডেজার্ট দি লেস পামেস পর্বত থেকে বৃষ্টির ধারা নেমে আসায় পরিস্থিতি আরও সংকটময় হয়ে উঠেছে। রাস্তাঘাট ও বাড়িঘর চারিদিকে জল। সেখান থেকে বাসিন্দাদের সরিয়ে আনা হয়েছে। বর্তমানে সেই মানুষদের সরকারী আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

স্পেনে ১৯৭৬ সালের পর এটাই সবচেয়ে বেশি বৃষ্টিপাত ২৪ ঘন্টায় হয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, স্পেনে করোনা আক্রান্তের সংখ্যা বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে। ইটালির পরেই স্পেনের স্থান।  এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লক্ষের ও বেশি মানুষ। আর মারা গেছে ১১ হাজারের ও বেশি। এই পরিস্থিতিতে নতুন করে বন্যার জন্য প্রশাসনের চিন্তার সৃষ্টি হয়েছে। বহু মানুষ এই বন্যার কবলে পড়ে আটকে ছিলেন। তাঁদের উদ্ধার করে নিরাপদ স্থানে রাখা হয়েছে।

The post করোনার সাথে এবার বন্যা, ভয়ঙ্কর পরিস্থিতি স্পেনে appeared first on Bharat Barta.



from আন্তর্জাতিক – Bharat Barta https://ift.tt/39IZT3C

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন