মানুষের পর পশুর শরীরে করোনা থাবা, নিউইয়র্কে আক্রান্ত বাঘ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৬ এপ্রিল, ২০২০

মানুষের পর পশুর শরীরে করোনা থাবা, নিউইয়র্কে আক্রান্ত বাঘ

শ্রেয়া চ্যাটার্জি – নিউইয়র্ক এর ব্রোনক্স চিড়িয়াখানায় একটি বাঘের শরীরে পাওয়া গেল করোনা ভাইরাস। রবিবার দিন সেই চিড়িয়াখানা তরফ থেকে এমনটাই জানানো হয়। তারা মনে করছেন সেই চিড়িয়াখানার দায়িত্বে যিনি কর্মী আছেন অর্থাৎ কেয়ার টেকার তার থেকে শরীরে এই ভাইরাস এসেছে।

চার বছর বয়সী মালায়ান বাঘটির নাম নাদিয়া এবং তার বোন আজুল, এছাড়াও দুটো বাকি ছাড়াও তিনটি আফ্রিকান সিংহ তারা কয়েক দিন ধরেই শুকনো কাশিতে ভুগছিল, আশা করা যাচ্ছে তারা পুরোপুরি সেরে উঠেছে। নিউইয়র্ক এর সমস্ত চিড়িয়াখানা এবং অ্যাকোয়ারিয়াম বন্ধ, যেহেতু সেখানের মৃত্যুর সংখ্যা প্রায় ৪০০০ ছুঁয়েছে, তাই ১৬ ই মার্চ থেকে এই গুলি বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সেখানকার কর্তৃপক্ষরা বুঝতে পারছেন না কিভাবে এই প্রাণী গুলির মধ্যে করোনা ভাইরাসের আক্রমণ দেখা গেল।

চিড়িয়াখানা তরফ থেকে আরো বিস্তারিত ভাবে বলা হয়েছে যে, এখানকার পশুদের কোন রকম করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সঙ্গে মেলামেশা করার কোনো যোগাযোগ নেই অথবা উহান থেকে আসা কোন ব্যক্তির সঙ্গে তাদের পশুপাখি গুলোর কোনো সম্পর্ক তৈরি হয়নি।

তবে শুধুমাত্র নিউইয়র্কে না মার্চের শেষের দিকে বেলজিয়ামে একটি বাড়ির বেড়াল করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এছাড়া হংকংয়ে ও দুটো কুকুরের শরীরে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া গেছে। তবে এই সমস্ত প্রাণীগুলি করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের সংস্পর্শে এসেছিল, এমনটাই জানা গেছে।

The post মানুষের পর পশুর শরীরে করোনা থাবা, নিউইয়র্কে আক্রান্ত বাঘ appeared first on Bharat Barta.



from আন্তর্জাতিক – Bharat Barta https://ift.tt/3e7OXQK

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন