মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন, দেখুন দুর্লভ কিছু ছবি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৬ এপ্রিল, ২০২০

মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন, দেখুন দুর্লভ কিছু ছবি

কৌশিক পোল্ল্যে: তিনি এই বাংলার মহানায়িকা। রমা সেন থেকে অভিনেত্রী সুচিত্রা সেন হয়ে ওঠা এবং দীর্ঘ পঁচিশ বছরের কেরিয়ার জীবনে অসাধারন অভিনয়ে বাঙালিদের মাতিয়ে রাখার কাহিনী আজও কেউ ভোলেননি।

মহানায়িকা সুচিত্রা সেনের জন্ম 6ই এপ্রিল 1931 সালে, ওপার বাংলার পাবনায়। তার অভিনয়ের কথা বলতে গেলে একটা বড়সড় উপন্যাস তৈরি হতে পারে। বাঙালির প্রানের জুটি  উত্তম-সুচিত্রা, আর সুচিত্রা সেনের নাম বললেই কোথাও গিয়ে যেন ঘুরে ফিরে উত্তম কুমারের নামও চলেই আসে। টলিউড থেকে বলিউড একসময় যার দাপুটে রাজত্বের অংশ হয়েছে সেই সুচিত্রা সেনের বেশ কিছু দুর্লভ ছবি এবার ফেসবুকের মাধ্যমে প্রকাশ্যে এল।

আমরা সকলেই জানি ‘প্রনয় পাশা’ ছবিটির পর আর কখনোই ক্যামেরার সামনে সেভাবে আসেননি তিনি। একই কারনে ক্যামেরার সামনে দাঁড়াতে হবে বলে তিনি ভারতীয় সিনেমার সর্বোচ্চ সম্মান ‘দাদাসাহেব ফালকে’ পুরষ্কার নিতেই অস্বীকার করেন, যদিও ভারত সরকার দ্বারা তিনি পদ্মশ্রী এবং পশ্চিমবঙ্গ সরকার দ্বারা ‘বঙ্গবিভূষন’ সম্মানে ভূষিত হন।

2014 সালে 17ই জানুয়ারি দিনটিতে, তার প্রয়ানে শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা বাংলা। তার মৃত্যুতে তারই ইচ্ছানুযায়ী বিশেষ রাখঢাক করে ওনার শেষকৃত্য সম্পন্ন করা হয়। ওনার প্রতি সম্মানজ্ঞাপনে শূন্যে এক রাউন্ড গুলি ছোঁড়া হয়।

সেই মহানায়িকার বেশ কিছু দুর্লভ ছবি প্রকাশ্যে এল ফেসবুকের মাধ্যমে। সঞ্জয় ভট্টাচার্য নামে জনৈক ব্যক্তি পোস্ট দিয়ে এই ছবিগুলি প্রকাশ করেন। সুচিত্রা সেনের স্মৃতিতে মুগ্ধ আপামর বাঙালিগন তাকে কমেন্টবক্সে শ্রদ্ধা নিবেদন করলেন। মহানায়িকার এইছবি গুলির একঝলক নীচে সাজানো রইল আপনার জন্য।

The post মহানায়িকা সুচিত্রা সেনের জন্মদিন, দেখুন দুর্লভ কিছু ছবি appeared first on Bharat Barta.



from বিনোদন – Bharat Barta https://ift.tt/2xOaOMi

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন