Weather Forecast: ধেয়ে আসছে ‘অশনি’! আবহাওয়ার এক আমূল পরিবর্তন ঘটতে পারে পরের সপ্তাহতেই, জানুন ঘূর্ণিঝড়ের গতিপথ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২০ মার্চ, ২০২২

Weather Forecast: ধেয়ে আসছে ‘অশনি’! আবহাওয়ার এক আমূল পরিবর্তন ঘটতে পারে পরের সপ্তাহতেই, জানুন ঘূর্ণিঝড়ের গতিপথ

ধেয়ে আসছে ‘অশনি’। বঙ্গোপসাগরে রবি ও সোমের মধ্যেই তৈরি হবে এই ঘূর্ণিঝড়। ইতিমধ্যেই শক্তি বাড়িয়ে এটি সুস্পষ্ট নিম্নচাপে পরিণত হয়েছে। দক্ষিণ বঙ্গোপসাগর ও দক্ষিণ আন্দামান সাগরের কাছে অবস্থান করায় আরো শক্তিশালী হবে এটি। উল্লেখ্য, এবারের ঘূর্ণিঝড়ের নাম দিয়েছে শ্রীলঙ্কা। জানা গেছে, রবিবার গভীর নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। রবিবার রাত থেকে সোমবার সকালের মধ্যে এই নিম্নচাপ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার পর উত্তর-পূর্ব দিকে বাঁক নিয়ে মায়ানমার উপকূলে প্রবেশ করার সম্ভাবনা রয়েছে।

এই ঘূর্ণিঝড়ের প্রভাব রাজ্যে না পড়লেও, দক্ষিণ-পূর্ব বাংলাদেশে এর প্রভাব পড়বে সরাসরি। এই ঘূর্ণিঝড়ের জন্য সোমবার থেকে বুধবারের মধ্যে উপকূলের জেলাগুলিতে আকাশ আংশিক মেঘলা থাকবে বলেই জানা যাচ্ছে। উপকূলের জেলাগুলিতে এই ঘূর্ণিঝড়ের প্রভাবে জলীয়বাষ্প ঢুকবে প্রচুর, যার ফলে অস্বস্তি বাড়বে বাসিন্দাদের।

দার্জিলিং ও কালিম্পং’এ হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকলেও অন্য কোন রাজ্যে সেভাবে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলেই জানা গিয়েছে। তবে এর প্রভাবে রাজ্যে গরম বাড়লেও বৃষ্টি হওয়ার কোন সম্ভাবনা নেই। আগামী চার-পাঁচ দিনে গরম বাড়বে আরও।

নিম্নচাপের কোনো প্রভাব রাজ্যে না পড়লেও বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয়বাষ্প প্রবেশ করবে রাজ্যে। জলীয় বাষ্পের প্রভাবে অস্বস্তি বাড়ার সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার উপকূলের জেলাগুলিতে আকাশ আংশিক মেঘলা থাকবে। আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে আগামী কয়েকদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবি ও সোমবার উত্তর-পশ্চিম ভারতের দু-একটি রাজ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও কেরাল, কর্ণাটক, তেলঙ্গানা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাডু, পন্ডিচেরি, করাইকালে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেই জানা গিয়েছে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/HUq1zPA

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন