West Bengal Weather Update: ফের বৃষ্টির সম্ভাবনা! দেখা যাবে ঘন কুয়াশাও, পূর্বাভাস আবহাওয়া দফতরের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২

West Bengal Weather Update: ফের বৃষ্টির সম্ভাবনা! দেখা যাবে ঘন কুয়াশাও, পূর্বাভাস আবহাওয়া দফতরের

জানুয়ারির এক্কেবারে প্রথম দিন থেকে গোটা বঙ্গবাসী এই কনকনে ঠান্ডায় বেশ কাঁপতে শুরু করেছে । তবে ক্রমাগত নামতে থাকা এই তাপমাত্রার পারদ সপ্তাহের শেষে এবার ধীরে ধীরে কিছুটা উঠতে শুরু করেছে। আলিপুর আবহাওয়া দফতর ইতিমধ্যে জানিয়েছে, পশ্চিমী ঝঞ্ঝার আগমনের ফলে কিছুটা বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই রাজ্যে। বৃষ্টির পাশাপাশি রাজ্যের বাড়বে তাপমাত্রার পারদও। রবিবার ও সোমবার রয়েছে বৃষ্টির পূর্বাভাসের কথা জানিয়েছে আবহাওয়াবিদরা।

রবিবার থেকে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে হাল্কা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুধু রবিবার নয় সামনের সপ্তাহে ফের বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং এবং সোমবার থেকে দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা পূর্ব দিকে সরে এলেই উত্তরবঙ্গে তুষারপাতের সম্ভাবনা বাড়বে।

পাশাপাশি আলিপুর হাওয়া অফিস থেকে জানিয়েছে, আগামী শুক্রবার এবং শনিবার ঘন কুয়াশা বিরাজ করবে উত্তরের জেলাগুলোতে। পাশাপাশি দক্ষিণবঙ্গের পাঁচ জেলাতে রয়েছে ঘন কুয়াশার সম্ভাবনা। সকাল সকাল ঘন কুয়াশার চাদরে মুড়ে যাবে বাংলার এই জেলাগুলি। নদিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে ঘন কুয়াশা দেখা গেলেও, ৪৮ ঘন্টা পর ফের স্বাভাবিকের দিকে এগোবে। আর রাজ্যে ৫ ডিগ্রি তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আজকের দিনে কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। ভোরের দিকে কুয়াশা দেখা দিলেও সকালের দিকে আবছা রোদ এবং রাতের দিকে আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। আগামী তিন দিনে ৫ ডিগ্রি বেশি তাপমাত্রা বাড়ার সম্ভাবনা থাকলেও তার পরেও সেভাবে তাপমাত্রা কমার সম্ভাবনা নেই।

The post West Bengal Weather Update: ফের বৃষ্টির সম্ভাবনা! দেখা যাবে ঘন কুয়াশাও, পূর্বাভাস আবহাওয়া দফতরের appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3t5mHrL

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন