West Bengal Weather Today: চলতি সপ্তাহে আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন, যা জানাল আবহাওয়া দপ্তর - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৩ জানুয়ারী, ২০২২

West Bengal Weather Today: চলতি সপ্তাহে আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন, যা জানাল আবহাওয়া দপ্তর

শেষ ডিসেম্বরে বঙ্গবাসী সেভাবে শীত উপভোগ না করতে পারলেও, জানুয়ারির এক্কেবারে প্রথম দিন থেকে গোটা বঙ্গবাসী এই কনকনে ঠান্ডায় বেশ কাঁপতে শুরু করেছে। আলিপুর আবহাওয়া দফতর ইতিমধ্যে জানিয়েছেন, এখানেই শেষ নয় তাপমাত্রার পারদ রাজ্যে আরো অনেকটাই নামতে পারে, রাজ্যের কিছু জেলাতে শৈত্যপ্রবাহ হতে পারে। পৌষের শীতে একেবারে জমে যেতে পারে বাংলার মানুষ।

তবে এর মাঝে পশ্চিমী ঝঞ্ঝার কারণে রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশের পথে বাঁধা হয়েছে। বর্তমান সময়ে সেই পরিস্থিতি কেটে গিয়ে ফের বেশ ঠান্ডা অনুভূত হচ্ছে। তবে হাওয়া অফিস জানিয়েছে, আগামী সপ্তাহে আবারও নাকি এই রাজ্যে আরো একটি পশ্চিমী ঝঞ্ঝা আসতে পারে। যার কারণে ফের আরও একবার হু হু করে চড়তে পারে তাপমাত্রার পারদ।

আজকের দিনে তিলোত্তমাতে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৫ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সকালের দিকে মূলত মেঘলা এবং রাতের দিকে আবছা আকাশ থাকার সম্ভাবনা রয়েছে। আবহাওয়াবিদরা জানাচ্ছে আগামী দিন দুয়েকে রাতের দিকে তাপমাত্রার পারদ আরো ২-৪ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

আলিপুর আবহাওয়াবিদরা জানিয়েছেন, বাংলার আবহাওয়ার ক্যালেণ্ডার জুড়ে অর্থাৎ এই জানুয়ারী মাসে এখন শুধুই বিরাজ করবে শীত আর শীত। এখন উপযুক্ত সময় হয়েছে দুপুর রোদে টান টান হয়ে বসে মা কাকিমার রোদ পোহানোর আর সেইসঙ্গে সকল পরিবারের সাথ্ব পিঠে পুলি খাওয়ার। লেপ, কম্বল ইতিমধ্যেই আলমারি থেকে জায়গা করে নিয়েছে মানুষের বিছানায়। এখন সময় ঘুরতে যাওয়ার, বন্ধুদের সাথে চড়ুই ভাতির।

The post West Bengal Weather Today: চলতি সপ্তাহে আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন, যা জানাল আবহাওয়া দপ্তর appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3pNM7rH

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন