Weather Report: শীতের মাঝেই ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, জেলায় জেলায় শিলাবৃষ্টি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২

Weather Report: শীতের মাঝেই ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, জেলায় জেলায় শিলাবৃষ্টি

আপাতত বঙ্গজুড়ে চলছে মিষ্টি শীতের আমেজ। গত কয়েকদিন ধরে ক্রমেই পারদ নামছে জেলায় জেলায়। তবে কতদিন এই শীত স্থায়ী হবে তা নিয়ে সংশয়ে রয়েছেন আবহবিদরা। মাঘের শুরুতে শীতের খামখেয়ালিপনার মধ্যে বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। তাঁদের মতে, “শুক্রবার থেকে রাজ্যের উপকূলবর্তী এবং উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া কলকাতা এবং হাওড়াতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল শনিবার উত্তরবঙ্গে শিলাবৃষ্টি হতে পারে।”

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বঙ্গে পারদের ওঠানামা অব্যাহত রয়েছে। গতকালের তুলনায় কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রী বেড়েছে আজকে। তবে শহরতলীতে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৮ ডিগ্রী যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রী কম। সেইসাথে আবহাওয়া দপ্তর জানিয়েছে, “দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুক্রবার অব্দি মোটামুটি শুকনো আবহাওয়া থাকবে। শনিবার থেকে তাপমাত্রা কিছুটা কমতে পারে। এছাড়া কলকাতা সহ দক্ষিণবঙ্গে সকাল বেলার দিকে ধোঁয়াশা দেখা যাবে।”

রবিবার ও সোমবার বৃষ্টি হতে পারে রাজ্যজুড়ে। শনিবার উত্তরবঙ্গে এবং রবিবার দক্ষিণবঙ্গে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। মাঘের শুরুতেই রাজ্যের বিভিন্ন জায়গায় শীতের মধ্যে বৃষ্টি হয়েছে। গতকাল বৃহস্পতিবার বৃষ্টিতে ভিজেছে কার্শিয়াং, জলপাইগুড়ি, কোচবিহার সহ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জায়গা। এছাড়া বৃহস্পতিবার সকালে তুষার চাদরে ঢেকে গিয়েছিল দার্জিলিং পাহাড় এবং ঘুম রেলস্টেশন। আপাতত কয়েকদিন দার্জিলিং ও কালিম্পং এ আরও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝার কারণে আবহাওয়া পরিবর্তন হবে উত্তর পশ্চিম ভারতে যার প্রভাব লক্ষ্য করা যাবে গোটা রাজ্যে।

প্রসঙ্গত উল্লেখ্য, আজকের দিনের সর্বোচ্চ তাপমাত্রা ২৩.৫ ডিগ্রী সেলসিয়াস ছিল যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রী কম। সারাদিন মূলত মেঘলা ও কুয়াশাচ্ছন্ন ছিল কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকা। বাতাসের আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৪৩ শতাংশ।

The post Weather Report: শীতের মাঝেই ফের বৃষ্টির সম্ভাবনা রাজ্যে, জেলায় জেলায় শিলাবৃষ্টি appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/32k1ak4

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন