জলমগ্ন বিভিন্ন রেলওয়ে স্টেশন, পরিবর্তিত হলো এইসব গুরুত্বপূর্ণ ট্রেনের যাত্রাপথ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ১ আগস্ট, ২০২১

জলমগ্ন বিভিন্ন রেলওয়ে স্টেশন, পরিবর্তিত হলো এইসব গুরুত্বপূর্ণ ট্রেনের যাত্রাপথ

বৃহস্পতিবার থেকে কার্যত টানা বৃষ্টিতে জলমগ্ন অবস্থা হাওড়া এবং তার পার্শ্ববর্তী এলাকায়। ইতিমধ্যেই জলের তলায় চলে গিয়েছে বেশকিছু ট্রেন লাইন। ফলে, এবারে বেশ কিছু দূরপাল্লার ট্রেনের রুট বদল করতে বাধ্য হল দক্ষিণ পূর্ব রেলওয়ে। জানানো হয়েছে, রবিবার রুট বদল হয়েছে বেশকিছু দূরপাল্লার ট্রেনের, যে গুলির মধ্যে রয়েছে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিছু স্টেশনের মধ্য দিয়ে যাওয়া ট্রেন।

তালিকা –

1. হাওড়ার পরিবর্তে এবার শালিমার স্টেশন থেকে ছাড়তে চলেছে যশোবন্তপুর স্পেশাল।

2. সাঁতরাগাছি থেকে ছাড়বে হাওড়া হায়দ্রাবাদ স্পেশাল

3. সাঁতরাগাছি থেকে ছাড়বে হাওড়া মুম্বাই csmt স্পেশাল।

4. খড়গপুর থেকে ছাড়বে হাওড়া ভুবনেশ্বর স্পেশাল।

দক্ষিণবঙ্গে বৃষ্টির প্রভাব কিছুটা কমলেও এখনো পর্যন্ত বৃষ্টিপাত চলছে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায়। বিশেষ করে দক্ষিণবঙ্গের পশ্চিমের দিকে কিছু জেলায় এখনো পর্যন্ত বৃষ্টিপাতের প্রভাব রয়েছে। তার পাশাপাশি, রবিবার আংশিক মেঘলা আকাশ থাকবে কলকাতা এবং তার পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায়। কলকাতা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এক দুই পশলা বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে।

পাশাপাশি ভারী বৃষ্টি হতে পারে দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং কোচবিহার এবং আলিপুরদুয়ার অর্থাৎ উত্তরবঙ্গের একেবারে উত্তরের পাঁচটি জেলায়। উত্তরবঙ্গের একেবারে উত্তরের এই পাঁচটি জেলায় প্রবল ঝড় বৃষ্টিতে ধ্বস নামার সম্ভাবনাও রয়েছে। নিম্নচাপ অক্ষরেখা বর্তমানে অবস্থান করছে পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের কাছাকাছি একটি জায়গায়। সেখানে গিয়ে সরাসরি পশ্চিমবঙ্গ অতিক্রম করে এই নিম্নচাপ অক্ষরেখা পৌছবে দক্ষিণ বিহারে এবং ঝাড়খন্ড। এই কারণেই বর্তমানে এই সমস্ত এলাকায় বৃষ্টিপাতের প্রবল সম্ভাবনা থাকছে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/2TRWj5C

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন