রাজ্য জুড়ে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা, প্লাবনের সতর্কবার্তা জারি এইসব জেলায় - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ২৬ জুলাই, ২০২১

রাজ্য জুড়ে ব্যাপক বৃষ্টির সম্ভাবনা, প্লাবনের সতর্কবার্তা জারি এইসব জেলায়

আগামী বুধবার ২৮ জুলাই তৈরি হতে চলেছে প্রবল নিম্নচাপ। আর এই কারণে মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়তে চলেছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে সোমবার থেকেই উত্তরবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টিপাত বাড়বে।

উত্তরবঙ্গের একেবারে উত্তরের পাঁচটি জেলা, দার্জিলিং কালিম্পং কোচবিহার জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে ব্যাপক বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে মঙ্গলবার থেকেই। সেখানে মোটামুটি ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টিপাত এর সম্ভাবনার কথা জানাচ্ছে আলিপুর আবহাওয়া দপ্তর। অন্যদিকে সোমবার সকাল থেকে কলকাতার আকাশের মুখ ভার। দিনভর কার্যত মেঘলা আকাশ থাকার সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

মঙ্গলবার থেকে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কলকাতা, পূর্ব মেদিনীপুর, দুই চব্বিশ পরগনা,পূর্ব বর্ধমান, হাওড়া এবং হুগলিতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। তার পাশাপাশি নদীয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।তবে দক্ষিণবঙ্গের মধ্যে সবথেকে বেশি বৃষ্টিপাত হবে দুই চব্বিশ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। সেখানে ২০০ মিলিমিটার বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে।

পাশাপাশি আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, উত্তর বঙ্গোপসাগরে একটি নতুন নিম্নচাপ তৈরি হচ্ছে যেটা বাংলাদেশ দিকে অগ্রসর হতে শুরু করেছে। এবং এই নিম্ন চাপের কারণেই মূলত দক্ষিণবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা সৃষ্টি হয়েছে। এই নিম্নচাপ বাংলায় বিভিন্ন প্রান্ত থেকে একেবারে ভাসিয়ে দিতে চলেছে বলে খবর। হলুদ সর্তকতা জারি করা হয়েছে দক্ষিণবঙ্গের উপকূলবর্তী বেশ কয়েকটি জেলায়, এবং দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর। এই সময়, এই দুটি জেলার বাসিন্দাদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে আবহাওয়া অফিস।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3kSIWx2

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন