১০০% যাত্রী নিয়ে চলবে মেট্রো বাস, খুলবে সিনেমা হল, নতুন নিয়ম জারি এই রাজ্যে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৪ জুলাই, ২০২১

১০০% যাত্রী নিয়ে চলবে মেট্রো বাস, খুলবে সিনেমা হল, নতুন নিয়ম জারি এই রাজ্যে

করোনাভাইরাস সংক্রান্ত বিধি নিষেধ এবারে শিথিল করার পরিকল্পনা নিয়েছে দিল্লি সরকার। দিল্লি সরকারের তরফ থেকে জানানো হয়েছে, আগামী সোমবার থেকে ১০০% যাত্রী নিয়ে চলবে মেট্রো। তবে, এও জানানো হয়েছে যাত্রীরা কিন্তু দাঁড়িয়ে থাকতে পারবেন না, তবে সিট সম্পূর্ণ ভর্তি করা যাবে। এছাড়াও দিল্লি সরকার জানিয়ে দিয়েছে একটি বাসে ১০০% যাত্রী তোলা যাবে। একটি গেট দিয়ে যদি যাত্রী ওঠে তাহলে অন্য গেট দিয়ে যাত্রী নামাতে হবে। যাত্রীরা দাঁড়িয়ে থাকতে পারবেন না।

শুধু তাই নয় আরো অনেক বিধি-নিষেধের উপরে শিথিলতা জারি করেছে দিল্লি সরকার। অরবিন্দ কেজরিওয়ালের সরকারের তরফ থেকে জানানো হয়েছে, সমস্ত খুচরা দোকান এবং কলোনির দোকান এবারে রাত ৮ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তার পাশাপাশি সমস্ত হোটেল রেস্তোরা, রাত ১০ টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে হোটেল-রেস্তোরাঁয় গ্রাহক সংখ্যা ৫০ শতাংশ থাকবে।

পানশালা খোলা থাকতে পারে বেলা ১২টা থেকে রাত্রি দশটা পর্যন্ত, তবে সেই ৫০ শতাংশ গ্রাহক নিয়ে। খুলছে সিনেমা হল, ৫০% দর্শক নিয়ে সিনেমা থিয়েটার মাল্টিপ্লেক্স খোলা যাবে দিল্লিতে। তার পাশাপাশি অ্যাসেম্বলি হল এবং অডিটোরিয়াম খোলা থাকবে। সঙ্গেই সমস্ত বাজার কম্প্লেক্স সকাল ১০ টা থেকে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকার কথা ঘোষণা করেছে দিল্লি সরকার।

অন্যদিকে অটো, ইলেকট্রনিক রিক্সা, গ্রামীণ সেবা এবং ক্যাব এর ক্ষেত্রে সর্বাধিক দুজন যাত্রী উঠতে পারবেন বলে জানিয়েছে দিল্লি সরকার। যেগুলি ম্যাক্সি ক্যাব, সেখানে সর্বাধিক পাঁচজন উঠতে পারবেন বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এবং উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।



from দেশ – Bharat Barta https://ift.tt/3kTng3Q

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন