Covid-19: মহারাষ্ট্রের এক জেলায় ৮ হাজার শিশু করোনা আক্রান্ত, ইঙ্গিত মিলছে তৃতীয় ঢেউয়ের?  - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১ জুন, ২০২১

Covid-19: মহারাষ্ট্রের এক জেলায় ৮ হাজার শিশু করোনা আক্রান্ত, ইঙ্গিত মিলছে তৃতীয় ঢেউয়ের? 

গত বছরের মার্চ মাস থেকে বিশ্বজুড়ে মানবজাতির কাছে অভিশাপের মত উপস্থিত হয়েছে করোনা ভাইরাস সংক্রমণ। এই সংক্রমণ এর প্রকোপ চলতি বছরের প্রথমে কিছুটা কমলেও ভারতের বুকে এপ্রিল মাসের প্রথম সপ্তাহ থেকে দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। দ্বিতীয় ঢেউ সামলাতে গিয়ে রীতিমতো নাজেহাল গোটা দেশবাসী। কমবেশি প্রত্যেকটি রাজ্যেই সংক্রমণ মাত্রারিক্ত পরিমাণে হয়েছে এবং একাধিক রাজ্যে গণচিতা অব্দি জ্বলতে দেখা গিয়েছে। তবে এর মাঝেই বিশেষজ্ঞরা আরও দুশ্চিন্তাজনক তথ্য সামনে আনছে। তারা জানিয়েছে যে দ্বিতীয় ঢেউয়ের পর ভারতের বুকে আছড়ে পড়তে পারে তৃতীয় ঢেউ যাতে শিশু বা কম বয়স্করা বেশি আক্রান্ত হবে।

এই ভয়াবহ পরিস্থিতির মাঝেই শেষ মাসে মহারাষ্ট্রের করোনা আক্রান্তের পরিসংখ্যান রীতিমতো উদ্বেগে ফেলেছে গোটা দেশবাসীকে। আসলে গত মাস অর্থাৎ শুধুমাত্র মে মাসে মহারাষ্ট্রের আহমেদনগরে ৮০০০ শিশু বা কম বয়স্ক এই করোনা ভাইরাসের প্রকোপে পড়েছে। এই পরিসংখ্যান দেখে স্বভাবতই আশঙ্কা সৃষ্টি হয়েছে যে তাহলে কি করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ল মহারাষ্ট্র রাজ্যে? এই প্রসঙ্গে আহমেদনগর জেলা প্রধান রাজেন্দ্র ভোঁসলে জানিয়েছেন, “এক মাসের মধ্যে এত সংখ্যক শিশু বা কম বয়স্কদের করোনা আক্রান্ত হওয়া রীতিমতো উদ্বেগজনক। তৃতীয় ঢেউয়ের জন্য ইতিমধ্যে প্রস্তুতি নেয়া শুরু করা হয়েছে। দ্বিতীয় ঢেউতে যেমন অক্সিজেন বা বেডের সমস্যা হয়েছিল তা আর হবে না বলে আশা করা যায়।”

অন্যদিকে, মহারাষ্ট্র সরকার তাদের রাজ্যে লকডাউন এর সময়সীমা আরও ১৫ দিন বৃদ্ধি করল। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে জানিয়েছেন যে রাজ্যে আগামী ১৫ জুন অব্দি লকডাউন থাকবে। তবে বিশেষ কিছু জেলায় পরিস্থিতি বুঝে কিছু কিছু বিধিনিষেধ এর ছাড়পত্র দেওয়া হতে পারে। তবে মহারাষ্ট্রের আহমেদনগরে ১ মাসে ৮ হাজার শিশুর করোনা আক্রান্ত হওয়া তৃতীয় ঢেউয়ের ইঙ্গিত দিচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।



from দেশ – Bharat Barta https://ift.tt/2RRBNRH

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন