টানা তিনদিন ঝেঁপে বৃষ্টি, রাজ্যজুড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১ জুন, ২০২১

টানা তিনদিন ঝেঁপে বৃষ্টি, রাজ্যজুড়ে ঝড়-বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের

জুন মাসের প্রথম সপ্তাহে ভারতে প্রবেশ করতে চলেছে মৌসুমী বায়ু। আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুযায়ী জুন মাসের ৩ তারিখ ভারতে প্রবেশ করছে মৌসুমী বায়ু। যশ ঘূর্ণিঝড় চলে যাওয়ার পর থেকেই পশ্চিমবঙ্গে আবার নতুন করে শুরু হয়েছে বৃষ্টিপাত। এই বৃষ্টিপাতের প্রভাবে আগামী তিন দিনের মধ্যে উত্তর এবং দক্ষিণ বঙ্গে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বর্ষা এখনো পর্যন্ত পশ্চিমবঙ্গে আসার কোন সম্ভাবনা নেই কিন্তু আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে এটা শুধুমাত্র নিম্নচাপের বৃষ্টিপাত, এটা কোনোভাবেই বর্ষার বৃষ্টিপাত নয়। তিনদিন বৃষ্টিপাতের পরে আবারও রোদ ঝলমল আকাশ দেখার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়ে দিয়েছে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি চলবে আগামী তিন দিন। উত্তর ২৪ পরগনা, নদীয়া, পূর্ব বর্ধমান, বীরভূম, কলকাতার মত জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বৃষ্টি কমার পরে আবারো তাপমাত্রার পারদ উপর দিকে উঠতে শুরু করবে। উত্তরবঙ্গের সব জায়গাতে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আগামী তিনদিনের বৃষ্টিপাতের দরুণ সেই সময় তাপমাত্রা কিছুটা নিয়ন্ত্রণে থাকবে।

সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.১ ডিগ্রি সেলসিয়াস যা স্বাভাবিকের থেকে ৮ ডিগ্রী কম। মে মাসের তীব্র দাবদাহ থেকে আগামী ৩ দিন মুক্ত থাকবেন বাংলার মানুষ। বৃষ্টিপাতের সম্ভাবনা চলে যাবার পর আবারও তাপমাত্রা ৩৫ এর গণ্ডি পার করবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3camtX8

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন