কমছে করোনা সংক্রমণ! জুনেই ১০ টি দূরপাল্লার ট্রেন চালানোর ভাবনা রেলের - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১ জুন, ২০২১

কমছে করোনা সংক্রমণ! জুনেই ১০ টি দূরপাল্লার ট্রেন চালানোর ভাবনা রেলের

করোনা সংক্রমনের প্রভাবে দেশের বেশিরভাগ রাজ্যে লকডাউন জারি করা হয়েছে বা কড়া বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এই পরিস্থিতিতে প্রায় শেষ ১ মাস ধরে বন্ধ রয়েছে ট্রেন চলাচল পরিষেবা। তবে দীর্ঘদিন ধরে রাজ্যগুলি নিষ্ঠার সাথে লকডাউন পালন করায় আসতে আসতে প্রভাব কমছে করোনা সংক্রমনের দ্বিতীয় ঢেউয়ের। বিভিন্ন রাজ্যে ইতিমধ্যেই নিম্নমুখী ধারা অব্যাহত রেখেছে দৈনিক সংক্রমণ। তাই এবার দূরপাল্লার ট্রেন চালানোর পরিকল্পনা নিচ্ছে পূর্ব রেল কর্তৃপক্ষ।

আসলে এতদিন ধরে যাত্রী হচ্ছে না বা বিভিন্ন রাজ্যে কঠিন লকডাউন বা বাধানিষেধের জন্য পূর্ব রেল তাদের বেশিরভাগ দূরপাল্লার ট্রেন পরিষেবা বন্ধ করে দিয়েছিল। কিন্তু হঠাৎ করে এত ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় ক্রমশ ওয়েটিং লিস্ট লম্বা হয়েছে। জানা গিয়েছে মুম্বাই, দিল্লি এবং পাঞ্জাবগামী ট্রেনগুলির ওয়েটিং লিস্ট সবচেয়ে বেশি প্রশস্ত হয়েছে। তাই পরিস্থিতির কথা বিচার করে পূর্ব রেল কর্তৃপক্ষ ফের ১০ টি দূরপাল্লার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিচ্ছে।

জানা গিয়েছে বর্তমানে রাজধানী এক্সপ্রেস প্রায় ৩০ শতাংশ যাত্রী নিয়ে চলছে। তবে সবচেয়ে উল্লেখযোগ্য এটাই যে কালকা মেল বা পূর্বা এক্সপ্রেস ট্রেনগুলি বর্তমানে ১০০ শতাংশ যাত্রী নিয়ে যেতে পারছে। তাই পূর্ব রেল কর্তৃপক্ষ ওয়েটিং লিস্ট কমাতে এবং যাত্রীদের সমস্যার হাত থেকে বাঁচাতে ১০ টি দূরপাল্লার ট্রেনের পরিষেবা শুরু করতে চলেছে। তার মধ্যে বর্তমানে দেখা যাচ্ছে যে কম ভাড়ার টিকিটের চাহিদা বেশি। সেই কথা মাথায় রেখেই পূর্ব রেল কর্তৃপক্ষ ফের ট্রেন চালাচ্ছে।



from দেশ – Bharat Barta https://ift.tt/34BR7o6

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন