পিএম কিষান সম্মান নিধির প্রথম কিস্তি পেল বাংলার কৃষকরা, জানালেন মোদি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ১৪ মে, ২০২১

পিএম কিষান সম্মান নিধির প্রথম কিস্তি পেল বাংলার কৃষকরা, জানালেন মোদি

একুশে বাংলা বিধানসভা নির্বাচনের মঞ্চে নবান্ন কেন্দ্রের বারংবার সংঘাত হয়েছে পিএম কিষানের প্রকল্প নিয়ে। জনসভাতে রাজনৈতিক নেতা-কর্মীরা বাক যুদ্ধে অবতীর্ণ হয়েছেন এই প্রকল্প নিয়ে। বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিদাবি করতেন যে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলা কৃষকদের পিএম কিষান সম্মান নিধি টাকা নিতে দিচ্ছে না। তবে সমস্ত সমালোচনার প্রত্যুত্তর হিসেবে মুখ্যমন্ত্রী তৃতীয়বারের মতো বাংলার মসনদে বসে পিএম কিষান নিধির ছাড়পত্র দিয়েছিল। তারপর আজ শুক্রবার প্রথম কিস্তির টাকা পেল বাংলার কৃষকরা।

এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, “আজকে সারা দেশে প্রায় ১০ কোটি কৃষকের অ্যাকাউন্টে ১৯ হাজার কোটি টাকা পৌঁছে দেওয়া হয়েছে। প্রথমবারের জন্য বাংলার কৃষকরা এই প্রকল্পের সুবিধা পেয়েছে। বাংলার রাজ্য সরকার যেমনভাবে আমাদের নাম পাঠিয়েছে আমরা তেমন ভাবে তাদের অ্যাকাউন্টে টাকা পাঠিয়ে দিয়েছি।” আজকে প্রধানমন্ত্রীর এই ভার্চুয়াল অনুষ্ঠানে যোগ দিয়েছিল মেঘালয় থেকে আন্দামান এবং মহারাষ্ট্র থেকে কাশ্মীর সহ দেশের বিভিন্ন প্রান্তে কৃষকরা। কিন্তু এই অনুষ্ঠানে বাংলার কেউ যোগ দেয়নি। সেই বিষয়ে রাজ্যের স্বরাষ্ট্র দপ্তর টুইট করে জানিয়েছে, “আজ বাংলার ৭ লাখ কৃষকের কাছে পিএম কিষান এর টাকা পৌঁছে গেছে। কৃষকদের স্বার্থে রাজ্য সর্বদা লড়াই করবে।” এছাড়াও তারা জানিয়েছে যে, “ভার্চুয়াল অনুষ্ঠানে রাজ্য কোন রকম আমন্ত্রণ পায়নি।”

প্রসঙ্গত উল্লেখ্য, একুশে বাংলা বিধানসভা নির্বাচনে বিজেপির প্রচার এর প্রধান অস্ত্র ছিল এই পিএম কিষান সম্মান নিধি। বিজেপি নেতারা দাবি করেছিল যে তারা ক্ষমতায় এলে রাজ্যের সমস্ত কৃষকদের এই প্রকল্প দেওয়া হবে এবং তারা আগে যে সাত কিস্তির টাকা পায়নি অর্থাৎ মোট বকেয়া ১৪ হাজার টাকা করে দেওয়া হবে। এমনকি তারা দাবি করেছিল যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর একগুঁয়েমির জন্য রাজ্যের কৃষকদের পিএম কিষান এর টাকা থেকে বঞ্চিত করছে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3eLhIFh

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন