সপ্তাহের শুরুতে দাম কমলো সোনার, বেড়েছে রুপোর দাম - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ১০ মে, ২০২১

সপ্তাহের শুরুতে দাম কমলো সোনার, বেড়েছে রুপোর দাম

করোনা পরিস্থিতিতে গোটা দেশের পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছে। প্রায় প্রতিদিন সংক্রমনের ঊর্ধ্বমুখী গ্রাফ লাফিয়ে বাড়ছে। বর্তমানে দেশজুড়ে প্রায় দৈনিক সংক্রমণ ৪ লাখ এর কাছাকাছি পৌঁছে গিয়েছে। করোনার পাশাপাশি সামনে আসতে চলেছে বিয়ের সিজিন। এমনিতেই জিনিসপত্রের অগ্নিমূল্যে মাথায় হাত পড়েছে মধ্যবিত্তদের। তবে বিয়ের সিজিনের আগে চলতি সপ্তাহের প্রথম দিনে অনেকটা বাড়লো সোনার দাম। সপ্তাহের প্রথম কার্যদিবসে ১০ গ্রাম জুন গোল্ড ফিউচারস এর দাম ২২০ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৪৭ হাজার ৯৭১ টাকা। সোনার পাশাপাশি দাম বেড়েছে রূপার। এক কেজি রূপার দাম ১.৪৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ১০৪৬ টাকা বৃদ্ধি পেয়ে রূপার দাম হয়েছে ৭২ হাজার ৪৭৫ টাকা।

তবে আগের শুক্রবারের তুলনায় অনেকটা দাম কমেছে সোনার। আগের শুক্রবার ১০ গ্রাম সোনার দাম ছিল ৪৮ হাজার টাকা। তবে সপ্তাহের শুরুতে এই দাম ৪৭ হাজার টাকা হয়েছে। এছাড়া রেকর্ড দর অর্থাৎ গত বছর আগস্ট মাসে ১০ গ্রামের দাম ছিল ৫৬ হাজার ২০০ টাকা এর থেকে এবার দাম অনেকটা কমেছে। রেকর্ড দামের তুলনায় চলতি সপ্তাহে ১০ গ্রাম সোনার দাম হ্রাস পেয়েছে ৮২০০ টাকা।

খুচরো ব্যাবসায়ীদের উদ্দেশ্যে জানানো হয়েছে যে করোনা পরিস্থিতির জন্য ভারতে সোনার চাহিদাতে ধাক্কা খেয়েছে। বিভিন্ন জায়গায় লকদাউনের জন্য আগামী কিছু সপ্তাহ চাহিদা কম থাকবে। পাশাপাশি বিশ্ব বাজারে দাম বেড়েছে সোনার। এক আউন্স সোনার দাম ১৮৩১.৯৫ ডলারে পৌঁছেছে।



from দেশ – Bharat Barta https://ift.tt/3ezzeMz

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন