আর কতদিন বন্ধ থাকবে লোকাল ট্রেন? কী জানাল পূর্ব রেল - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ১৬ মে, ২০২১

আর কতদিন বন্ধ থাকবে লোকাল ট্রেন? কী জানাল পূর্ব রেল

করোনা পরিস্থিতিতে ইতিমধ্যেই রাজ্য জুড়ে শুরু হয়ে গিয়েছে লকডাউন। এর মধ্যেই লকডাউনে করোনা বিধি-নিষেধ অনেক বেশি কড়াকড়ি ভাবে পালন করা হচ্ছে। সর্বোপরি আজ থেকে আগামী ৩০ মে পর্যন্ত এই লকডাউন চলবে। তবে এই লকডাউন শুধু নয়, অনির্দিষ্টকালের জন্য কোপ পড়তে চলেছে পশ্চিমবঙ্গের রেল পরিষেবার উপরে। বেশ কিছুদিন আগে থেকেই পশ্চিমবঙ্গে করোনা গ্রাফ নিয়ন্ত্রনে আনার জন্য বন্ধ করে দেওয়া হয়েছিল রেল পরিষেবা।

এবারে পূর্ব রেল ঘোষণা করে জানিয়ে দিয়েছে লোকাল, শহরতলী এবং ইএসইউ ট্রেন পরিষেবা পরবর্তী নোটিশ আসা পর্যন্ত সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। নোটিশ জারি করা হয়েছে আজকে। তার পাশাপাশি জানানো হয়েছে স্পেশাল ট্রেন, মেল ট্রেন এবং এক্সপ্রেস ট্রেন নির্ধারিত সময়সূচি মেনে কাজ করবে। করোনাভাইরাস এর দ্বিতীয় ঢেউয়ে একেবারে নাজেহাল হয়ে পড়েছে পশ্চিমবঙ্গ। তাই আগামী ৩০ মে পর্যন্ত লকডাউন রাখার ঘোষণা করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

গতকাল মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় একটি প্রেস কনফারেন্স করে জানিয়ে দিলেন আগামি রবিবার থেকে ৩০ মে পর্যন্ত সারা রাজ্য জুড়ে থাকতে চলেছে কার্যত লকডাউন।

মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, লকডাউন হলেও বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিসের সার্ভিস কিন্তু চলবে। ব্যাংক থেকে শুরু করে চা বাগান চলবে কিন্তু কর্মীসংখ্যা থাকবে অনেক কম। অন্যদিকে এই মুহূর্তে ট্রেন চালানো খুব একটা লাভজনক হচ্ছে না কারণ যাত্রীসংখ্যা অনেকটা কমে গেছে। নবান্ন থেকে আলাপন বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন রবিবার ১৬ মে সকাল ৬টা থেকে ৩০মে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই কার্যত লকডাউন চালানো হবে।

এই লকডাউনে তৃণমূল কংগ্রেস সরকার ঘোষণা করে দিয়েছে, বাজার খোলা থাকবে সকাল ৭টা থেকে সকাল ১০ টা পর্যন্ত। এছাড়াও ওই তিন ঘন্টা সময় আপনারা মুদির দোকান, মাছ মাংসের দোকান এবং দুধের দোকান খোলা পাবেন। তার সাথেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান থাকবে খোলা।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3hvl5BK

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন