মধ্যরাতে নাটকীয় পট পরিবর্তন নারদ মামলায়, ৪ নেতার ঠাঁই এখন প্রেসিডেন্সি জেলে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১৮ মে, ২০২১

মধ্যরাতে নাটকীয় পট পরিবর্তন নারদ মামলায়, ৪ নেতার ঠাঁই এখন প্রেসিডেন্সি জেলে

গতকাল সকাল থেকেই বঙ্গ রাজনীতি সরগরম হয়ে রয়েছে নারদ মামলায় চার নেতার গ্রেফতারি প্রসঙ্গ নিয়ে। বিভিন্ন ঘটনাপ্রবাহের পর গতকাল বিকেলের দিকে ব্যাঙ্কশাল কোর্ট চার নেতার জামিন মঞ্জুর হয়। কিন্তু তারপর রাতের দিকে ঘটনার আমূল পট পরিবর্তন হয়। নারদ মামলায় গতকাল রাতে তৃণমূল নেতা ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়ের জামিনের নির্দেশে স্থগিতাদেশ দেয় কলকাতা হাইকোর্ট। নিম্ন আদালতে জামিনের নির্দেশের বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে গিয়েছিল সিবিআই। সেখানেই তাদের আবেদনে সাড়া দিয়ে কলকাতা হাইকোর্ট ওই চার নেতাকে আগামী বুধবার পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন এবং তারপর পরবর্তী শুনানির নির্দেশ দেন।

গতকাল চার নেতাকে গ্রেপ্তার করার পর সিবিআই নিজাম প্যালেস অফিসের বাইরে তৃণমূল নেতাকর্মীরা বিক্ষোভ জানায়। বিক্ষোভ সামলাতে আসরে নামতে হয় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের। যথেচ্ছ ইট বৃষ্টি হয় দপ্তরের বাইরে। তাই গতকাল রাতে হাইকোর্টে আবেদন জানায় সিবিআই। তারা আর্জি জানায় যে বিভিন্ন ক্ষেত্রে তাদের চাপ দেয়া হচ্ছে এবং এর মাঝে মামলার শুনানি এই রাজ্যে করা যাবে না। অন্যদিকে গতকাল নিম্ন আদালত ৬:৫৫ নাগাদ ফিরহাদ হাকিম সহ ৩ নেতার জামিনের অর্ডার দিলেও তাদের নিজাম প্যালেস ছাড়তে দেয়নি সিবিআই। তাদের জানানো হয় যে হাইকোর্টে তাদের মামলার শুনানি চলছে।

কলকাতা হাইকোর্ট সিবিআই এর আবেদন গ্রহণ করে নেয় এবং বিচারপতি রাজেশ বিন্দলের এজলাসে ভার্চুয়াল শুনানি হয়। শুনানিতে রাত সাড়ে ১০ টা নাগাদ নিম্ন আদালতের রায়ের ওপর স্থগিতাদেশ জারি করা হয়। নেতাদের জামিন মঞ্জুর হয় এবং আগামী বুধবার অবধি জেল হেফাজত শোনানো হয়। বর্তমানে প্রেসিডেন্সি জেলের একটি ওয়ার্ডে তাদের রাখা হয়েছে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3ylQDQs

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন