ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘টাউকটে’, আগামী ৩-৪ দিনের আবহাওয়া রিপোর্ট দিল হাওয়া অফিস - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘টাউকটে’, আগামী ৩-৪ দিনের আবহাওয়া রিপোর্ট দিল হাওয়া অফিস

এই সপ্তাহের শেষের দিকে কর্ণাটক, কেরল সহ ভারতের পশ্চিম দিকে আসতে চলেছে নতুন ঘূর্ণিঝড় টাউকটে। তার আগেই কেরল, কর্ণাটক সহ দেশের পশ্চিম প্রান্তে আছে প্রবল বৃষ্টি এবং ঝড়ের পূর্বাভাস। দেশের পশ্চিম প্রান্ত জারি করা হয়েছে সতর্কবার্তা। এই সাইক্লোন আসার আগে আগামী ৩ থেকে ৪ দিন ভারতের বিভিন্ন জায়গায় ঝড় বৃষ্টির পূর্বাভাস আছে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, ঝড় বৃষ্টি তো আছেই, তার সাথে এবারে তাপমাত্রাও অনেকটা কমে যাওয়া শুরু করবে।

তারা সাথেই বাংলা সহ উত্তরাখন্ড, সিকিম, অরুণাচল প্রদেশ সহ দেশের উত্তর পূর্ব প্রান্তের সবকটি রাজ্যে প্রবল বৃষ্টিপাত হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। অন্যদিকে আগামী তিন-চার দিন মধ্য মহারাষ্ট্র, মাথাওয়াড়া, কর্নাটকের মতো জায়গায় ৪০ কিলোমিটার গতিতে ঝড়ো হাওয়া দেওয়ার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তরের তরফে জানিয়ে দেওয়া হয়েছে দক্ষিণ পশ্চিম প্রান্ত থেকে পাকিস্তানের অভিমুখে সাইক্লোন এগিয়ে যাবে। ইতিমধ্যেই ভারতের দিকে এই সাইক্লোন ধেয়ে আসতে শুরু করেছে। গিলগিট-বালতিস্তান, মুদাফারাবাদে আগামী ৩ থেকে ৪ দিন প্রবল বৃষ্টিপাত হবে। তবে ১৩ মে ভারতের দক্ষিনের তামিলনাড়ু, কর্ণাটক, করাইকাল, কেরল এবং লাক্ষাদ্বীপে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এই সাইক্লোনের ফলে সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা দক্ষিণ কর্ণাটকের। তার পাশাপাশি চন্ডিগড়, দিল্লি, পাঞ্জাব, হিমাচল প্রদেশ এবং হরিয়ানায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা থেকে যাচ্ছে। সাইক্লোন যখন পাকিস্তানের অভিমুখে এগোতে শুরু করবে তখন ভারতের উত্তরের বেশ কিছু জায়গায় এবং ভারতের মধ্য প্রান্তে মহারাষ্ট্র এবং গুজরাটে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3tN2OlP

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন