অপ্রত্যাশিত! বাতিল নারদ মামলার শুনানি, ঝুলে রইল ৪ হেভিওয়েট নেতার ভাগ্য নির্ধারণ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

অপ্রত্যাশিত! বাতিল নারদ মামলার শুনানি, ঝুলে রইল ৪ হেভিওয়েট নেতার ভাগ্য নির্ধারণ

গতকাল দীর্ঘক্ষন জবাব সওয়ালের পর কলকাতা হাইকোর্টের বিচারপতি জানিয়েছিলেন যে আজ অর্থাৎ বৃহস্পতিবার দুপুর ২ টোয় মামলার শুনানি হবে। কিন্তু নির্ধারিত সময়ের কিছু ঘণ্টা আগেই ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল নোটিশ জারী করে ঘোষণা করেছেন যে আজ নারদ মামলার শুনানি হচ্ছে না। তিনি নোটিশ দিয়ে বলেছেন, “অনিবার্য কারণে আজ শুনানি হচ্ছে না।” তবে কি কারন তার কোনো স্পষ্ট ব্যাখ্যা দেননি তিনি। শুনানি না হওয়ার জন্য সেই জেল হেফাজতে থাকতে হচ্ছে হেভিওয়েট নেতা ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র ও শোভন চট্টোপাধ্যায়কে। আজ শুনানি হলে অভিযুক্তদের পক্ষের আইনজীবী জামিনের জন্য আরেকবার আবেদন জানাতে পারত। শুনানি না হওয়ার কারণে তাদের আরও একটি দিন নষ্ট হবে বলে মনে করছে তারা।

এই প্রসঙ্গে আইনজীবীদের দাবি, “এই ঘটনা কার্যত নজিরবিহীন। কারণ হাইকোর্টে কোন মামলার শুনানি হবে তা আগের দিনই তালিকা প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়। এই ঘটনার ক্ষেত্রেও তার কোন ব্যতিক্রম হয়নি। তাই সাধারণ বিচারপতি থাকতে না পারলে তিনি আগের দিন জানিয়ে দেন। কিন্তু এক্ষেত্রে দেখা গেল শুনানির মাত্র ঘন্টা দুই আগে তা বাতিল করে দিলেন ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি। এই কাজের একমাত্র ক্ষমতা রয়েছে রেজিষ্টার জেনারেলের কাছে যার দ্বারা তিনি অন্য বেঞ্চে শুনানির অনুমতি দিতে পারেন।” তবে নেতাদের আইনজীবীরা একদমই সময় নষ্ট করতে চায় না। তাই তারা ইতিমধ্যেই দেরি না করে তড়িঘড়ি আদালতে চলে গিয়েছেন। আদালতে রেজিস্ট্রার জেনারেলের কাছে আজই শুনানির আবেদন জানাবেন তারা।

আইনজীবী অনিন্দ্য রাউত ঘটনা প্রসঙ্গে বলেছেন, “এমন ঘটনা আমি আগে কখনো দেখিনি। ঘটনাক্রম যে জায়গায় যাচ্ছে তা বিচার ব্যবস্থার ক্ষেত্রে খুবই অপ্রত্যাশিত। কি হচ্ছে বা কেন হচ্ছে তা এখন সত্যি বোঝা কঠিন হয়ে যাচ্ছে। আমার এতদিনের অভিজ্ঞতায় এমন ঘটনা এই প্রথম।” এছাড়া মদন মিত্র আইনজীবী নীলাদ্রি ভট্টাচার্য বলেছেন, “আমি রীতিমতো শকড। তবে হাইকোর্টের ওপর আমাদের ভরসা আছে। অন্য বেঞ্চে যদি শুনানি করানো হয় তার জন্য আবেদন করছি আমরা।”



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3v9LFV6

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন