১০ দিনে করোনা আক্রান্ত ৩০০ শিশু ও কমবয়সী, তৃতীয় ঢেউয়ের আতঙ্কে কাঁপছে এই রাজ্য - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২৩ মে, ২০২১

১০ দিনে করোনা আক্রান্ত ৩০০ শিশু ও কমবয়সী, তৃতীয় ঢেউয়ের আতঙ্কে কাঁপছে এই রাজ্য

করোনা ভাইরাসের সংক্রমনের প্রভাবে রীতিমত দিশেহারা অবস্থা ভারতবাসীর। প্রতিদিন সংক্রমণ এবং মৃত্যুর পরিসংখ্যান রকেট গতিতে ঊর্ধ্বমুখী হচ্ছে। এমন ভয়াবহ পরিস্থিতিতে ধীরগতিতে চলছে টিকাকরন প্রক্রিয়া। দ্বিতীয় ঢেউতেই ধরাশায়ী দেশবাসী। তবে এরমাঝে বিশেষজ্ঞরা জানিয়েছেন যে আবার তৃতীয় ঢেউ অপেক্ষা করছে ভারতবর্ষের জন্য। দ্বিতীয় ঢেউ থেকে সামলে ওঠার পরই ভারতের বুকে আছড়ে পড়বে এই মারুন ভাইরাসের তৃতীয় ঢেউ। এই তৃতীয় ঢেউতে বেশি পরিমাণে শিশু এবং কম বয়সীরা আক্রান্ত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে অনেক বিশেষজ্ঞ। এর জন্য বেশকিছু রাজ্যে শিশুদের জন্য টিকাকরণ প্রক্রিয়া শুরু করার কথা ভাবা হয় এবং ভারত বায়োটেক তাদের ভ্যাকসিনের ট্রায়াল চালাচ্ছে শিশুদের জন্য।

তবে এর মাঝেই জানা গিয়েছে রাজস্থানের এক জেলায় করোনায় আক্রান্ত হয়েছে ৩০০ জন শিশু। জানা গিয়েছে, গত ১২ মে থেকে দিন দশেকের মধ্যে গুজরাট সীমান্তসংলগ্ন রাজস্থানের দুঙ্গারপুর জেলায় ৩১৫ জন শিশু ও কমবয়সী আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ০-৯ বছরের বয়সীদের আক্রান্তের সংখ্যা ৬০। এছাড়া বেশি বয়সী নাবালক নাবালিকাদের মধ্যে আক্রান্তের সংখ্যা ২৫৫ জন। হঠাৎ করে এত শিশু একসাথে আক্রান্ত হওয়ায় রীতিমতো উদ্বেগে পড়েছে স্থানীয় প্রশাসন।

ইতিমধ্যেই দুঙ্গারপুর জেলায় শিশু-কিশোর-কিশোরীদের সঠিক চিকিৎসা শুরু করার জন্য ব্যবস্থাপনা গ্রহণ করা হয়েছে। এলাকায় হাসপাতালগুলিতে অক্সিজেন কনসেনট্রেটর ও চিকিৎসা করার অন্যান্য সামগ্রী আনা হয়েছে। হাসপাতালে শিশু বিভাগগুলিকে আলাদা ভাবে প্রস্তুত করা হচ্ছে। তবে এর মধ্যে একটাই প্রশ্ন মাথাচাড়া দিয়ে উঠছে যে হঠাৎ করে এত শিশু ও কমবয়সী কেন করোনা আক্রান্ত হচ্ছে? বিশেষজ্ঞরা জানিয়েছিল যে তৃতীয় ঢেউতে ভারতে শিশুরা সবচেয়ে বেশি আক্রান্ত হবে। তাহলে তৃতীয় ঢেউ কি আছড়ে পড়ল ভারতে?



from দেশ – Bharat Barta https://ift.tt/3wr5dEx

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন