কলকাতায় ধেয়ে আসছে ঝড়, আগামী ২-৩ ঘন্টার মধ্যেই প্রবল বৃষ্টি নামছে এই জেলাগুলি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১

কলকাতায় ধেয়ে আসছে ঝড়, আগামী ২-৩ ঘন্টার মধ্যেই প্রবল বৃষ্টি নামছে এই জেলাগুলি

গত দুদিন ধরেই মেঘাচ্ছন্ন হয়ে রয়েছে আকাশ। কলকাতাসহ অন্যান্য জেলাতে কম বেশি বৃষ্টি হচ্ছে দুদিন ধরে। এবার আজ অর্থাৎ বৃহস্পতিবার আগামী ২-৩ ঘন্টার মধ্যে কলকাতার দিকে ঝড় ধেয়ে আসছে। ঝড়ের সাথে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর দুপুর ১২ টার বুলেটিনে জানিয়েছে যে, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা সন্নিহিত এলাকায় ঝড় বৃষ্টি হবে। সেই সাথে বৃষ্টিতে ভিজতে পারে হাওড়া, বাঁকুড়া ও পূর্ব মেদিনীপুর। কলকাতায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো বাতাস বইবে।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে বিশেষ করে উপকূলের জেলাগুলিতে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে কারণ উত্তর-পশ্চিম অক্ষরেখা বরাবর জলীয়বাষ্প সঞ্চার হচ্ছে। এই নিম্নচাপ অক্ষরেখা পশ্চিম রাজস্থান থেকে আসাম পর্যন্ত বিস্তৃত। এই অক্ষরেখা বরাবর মেঘের তলায় জলীয়বাষ্প সঞ্চার হচ্ছিলো বেশ কিছুদিন ধরেই। তার ফলেই এখন বৃষ্টি হচ্ছে। এছাড়াও পশ্চিমের হাওয়া দেওয়া শুরু করেছে। তার কারণে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প রাজ্যে ঢুকে আসছে। সেই কারণে দক্ষিণবঙ্গের উপকূলের জেলা এবং পশ্চিমবঙ্গের বাংলাদেশ লাগোয়া জেলা গুলিতে ঝড় বৃষ্টি হচ্ছে।

আর কিছুক্ষণের মধ্যেই কলকাতায় ঝড়ের সাথে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। এছাড়াও হাওড়া, বাঁকুড়া, পূর্ব মেদনীপুর, পশ্চিম মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘন্টা এই ঝড় বৃষ্টি বজায় থাকবে। বৃষ্টির জন্য কলকাতা সহ অন্যান্য জেলাগুলিতে তাপমাত্রা অনেক হ্রাস পেয়েছে।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3w3F0vS

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন