আপাতত হচ্ছে না মাধ্যমিক পরীক্ষা, রাজ্য সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ১১ মে, ২০২১

আপাতত হচ্ছে না মাধ্যমিক পরীক্ষা, রাজ্য সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় পর্ষদ

করোনা সংক্রমণে নাজেহাল গোটা দেশ। দৈনিক সংক্রমনের চাপে বেহাল অবস্থা বাংলার। কিন্তু এর মাঝেই একটি প্রশ্ন উঁকি দিচ্ছে যে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার কি হবে? নির্ধারিত সূচি মেনে মাধ্যমিক পরীক্ষা হলে পরীক্ষার জন্য বাকি রয়েছে আর মাত্র ২০ দিন। কিন্তু রাজ্যের ভয়াবহ করোনা পরিস্থিতির মাঝে পরীক্ষা হবে না হবে না সেই নিয়ে ধাঁধায় আছে সমস্ত পরীক্ষার্থী ও তাদের অভিভাবকরা। এই দোলাচলতার মাঝেই মধ্যশিক্ষা পর্ষদ আজ স্পষ্ট জানিয়ে দিয়েছে যে নির্যাতিত সূচি মেনে কিছুদিন বাদে পরীক্ষা নেওয়া সম্ভব। রাজ্যে করোনা পরিস্থিতি এখন ভয়ঙ্কর। এই সময়ে পরীক্ষা নেওয়া সম্ভব হবে না।

আপাতত পরীক্ষা স্থগিত করার কথা জানানো হলেও মধ্যশিক্ষা পর্ষদ জানায়নি যে এবারের মাধ্যমিক পরীক্ষা বাতিল হয়ে যাবে না আপাতত কিছু দিনের জন্য স্থগিত হবে। তারা জানিয়েছে এই বিষয়ে রাজ্য সরকারের সিদ্ধান্ত তারা মেনে নেবে। আপাতত এখন সরকারের সিদ্ধান্তের অপেক্ষা করছে মধ্যশিক্ষা পর্ষদ। এই বিষয়ে মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, “রাজ্যে করোনা পরিস্থিতি এখন ভয়ঙ্কর হয়ে উঠেছে। সেই সাথে আপাতত বন্ধ রয়েছে লোকাল ট্রেন পরিষেবা। সরকারি বাস এবং মেট্রোতে ৫০ শতাংশ যাত্রী আসতে পারছে। এর মাঝে পরীক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে যাওয়াতে অসুবিধা হতে পারে। তাই আপাতত সূচি অনুযায়ী পরীক্ষা বাতিল করা হয়েছে। এরপর পরীক্ষা সম্পূর্ণভাবে বাতিল করা হবে বা পরে কখন নেয়া হবে সেই বিষয়ে রাজ্য সরকার সিদ্ধান্ত নেবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, করোনা ভাইরাস সংক্রমণ এবং বাংলা বিধানসভা নির্বাচনের জন্য প্রায় ১১ মাস পর নবম এবং দশম শ্রেণী ক্লাস শুরু হয়। তারপর সংক্রমণ বেড়ে গেলে তাদের স্কুল আবারো বন্ধ হয়ে যায় ১৯ এপ্রিল। তখন থেকে অনলাইন ক্লাস চললেও পরীক্ষার জন্য তৈরী নয় পড়ুয়ারা। কিছুদিন আগে করোনার বাড়বাড়ন্ত দেখে আইসিএসসি এবং সিবিএসসি তাদের দশম শ্রেণীর পরীক্ষা সম্পূর্ণ বাতিল করে দিয়েছে। এরপর রাজ্য সরকার মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য কি সিদ্ধান্ত নেয় সেটাই দেখার।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3uFLRuX

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন