বাতিল নয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা, করোনা নিয়ন্ত্রণে এলেই দিনক্ষন ঘোষণা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ২০ মে, ২০২১

বাতিল নয় মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা, করোনা নিয়ন্ত্রণে এলেই দিনক্ষন ঘোষণা

করোনা সংক্রমণে নাজেহাল গোটা দেশ। দৈনিক সংক্রমনের চাপে বেহাল অবস্থা বাংলার। এই পরিস্থিতিতে কিছুদিন আগে মধ্যশিক্ষা পর্ষদের থেকে ঘোষণা করা হয়েছিল যে পূর্বনির্ধারিত সূচি মেনে ১ লা জুন থেকে মাধ্যমিক পরীক্ষা হবে না। তবে তখন এটা স্থির হয়নি যে পরীক্ষা বাতিল হয়ে যাবে না পিছিয়ে যাবে। এই সম্বন্ধেই আজ অর্থাৎ বৃহস্পতিবার একটি বৈঠক ছিল। সেই বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু স্পষ্ট জানিয়ে দিয়েছেন, “বাতিল হচ্ছে না মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষা। সংক্রমণ নিয়ন্ত্রণে এলে পরীক্ষা নেওয়া হবে। আমরা আশাবাদী। মুখ্যমন্ত্রী সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য বেশ কয়েকটি আপৎকালীন ব্যবস্থা নিয়েছেন। তাতে ধীরে ধীরে রাজ্যে সংক্রমণের হার কমছে। আগামীদিনে আরও কমবে।”

শিক্ষামন্ত্রী এছাড়াও জানিয়েছেন যে সম্প্রতি বেশকিছু সরকারি এবং বেসরকারি স্কুলকে সেফ হোম হিসেবে ঘোষণা করেছে রাজ্য সরকার। তবে সে সব স্কুলের পড়ুয়ারা এতদিন যাবৎ যেমন মিড-ডে-মিল পরিষেবা পাচ্ছিল ঠিক আগামীদিনেও পাবে তারা। তাদের মিড-ডে-মিল পাওয়ার পরিষেবায় কোনো বাধা আসবে না। সেফ হোমের স্কুলগুলিতে কি করে মিড-ডে-মিল পৌঁছানো যাবে তা নিয়ে আলোচনা করবেন শিক্ষামন্ত্রী। পরীক্ষা সম্বন্ধে তিনি দৃঢ় কণ্ঠে বলেছেন, “পরীক্ষা হবেই। এই বিষয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে আলোচনা করা হবে। তাঁর কথামতো মধ্যশিক্ষা পর্ষদ এবং উচ্চ মধ্যশিক্ষা পর্ষদের সাথে আলোচনা করা হবে। তারপর সংক্রমণ নিয়ন্ত্রণে এলে পরীক্ষার দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, গত শনিবার রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় স্কুল শিক্ষা সচিবের উপস্থিতিতে বলেছিলেন, “রাজ্যে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের জন্য বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা জরুরি হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে বিভিন্ন আয়োজন এবং অন্যান্য কাজ করতে সময় লাগবে। তাই জুন মাসে যে সমস্ত পরীক্ষা পূর্ব নির্ধারিত ছিল তার সমস্ত বাতিল করে দেওয়া হয়েছে। এরপর শিক্ষা দপ্তর সংশ্লিষ্ট পর্ষদ, বোর্ড এবং সংসদের সাথে কথা বলে যথার্থ সময় যথাযথ পরীক্ষা নেওয়া হবে। ছাত্র-ছাত্রী বা অভিবাবকদের উদ্বিগ্ন হওয়ার কোনো কারণ নেই।”



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3v5tMqu

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন