বন্ধ বাস-ট্রেন-মেট্রো-ট্যাক্সি! লকডাউনে কীসে কীসে ছাড় পাবেন - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ১৫ মে, ২০২১

বন্ধ বাস-ট্রেন-মেট্রো-ট্যাক্সি! লকডাউনে কীসে কীসে ছাড় পাবেন

করোনা ভাইরাসের সংক্রমণে অতিষ্ঠ গোটা বাংলা। প্রতিদিন প্রায় ২০ হাজারের বেশি মানুষ এই মারণ ভাইরাসে আক্রান্ত হচ্ছে। এছাড়া দৈনিক মৃত্যুর হার সেঞ্চুরির গণ্ডি ছাড়িয়ে গেছে। হাসপাতালের বেড পাওয়া যাচ্ছে না। এক কথায় বলতে গেলে বিভীষিকাময় পরিস্থিতির মাঝে রাজ্য সরকার। তাই এবার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বড়সড় পদক্ষেপ নিল মমতা সরকার। আজ নবান্নে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আগামী ২ সপ্তাহের জন্য ‘কার্যত’ লকডাউন ঘোষণা করেছে।

আগামীকাল অর্থাৎ ১৬ মে রবিবার সকাল ৬ টা থেকে ৩০ মে সন্ধ্যে ৬ টা অব্দি এই লকডাউন জারি থাকবে। এই লকডাউনে বন্ধ থাকবে বাস পরিষেবা ও ফেরি পরিষেবা। এছাড়া কিছুদিন আগে থাকতেই সম্পূর্ণ বন্ধ ছিল লোকাল ট্রেন পরিষেবা। এরপর সেই লোকাল ট্রেনের বন্ধ থাকার সময়সীমা বাড়ানো হলো। বন্ধ থাকবে কলকাতা মেট্রো পরিষেবা। এছাড়া ফেরি পরিষেবা আগামী ১৫ দিনের জন্য বন্ধ করা হয়েছে। সেই সাথে অটো বা ট্যাক্সি, অ্যাপ ক্যাব পরিষেবা সম্পূর্ণ বন্ধ থাকবে। তাহলে প্রশ্ন উঠছে যে জরুরিভিত্তিতে কোথাও যাতায়াত করতে হলে কি হবে?

এই বিষয়ে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়েছে যে জরুরী পরিষেবা সাথে যুক্ত সমস্ত গাড়িকে ছাড় দেওয়া হবে। তাদের মধ্যে আছে চিকিৎসক, সংবাদমাধ্যম, হাসপাতাল, ক্লিনিক ইত্যাদি। এছাড়া চালু থাকবে বিমানবন্দর থেকে গাড়ি বা টার্মিনাল পয়েন্ট থেকে গাড়ি।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3tOa0OW

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন