ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘টাউকটে’, রেড এলার্ট জারি তিন রাজ্যে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ১৪ মে, ২০২১

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘টাউকটে’, রেড এলার্ট জারি তিন রাজ্যে

এবারে বছরের প্রথম ঘূর্ণিঝড় ধেয়ে আসছে দক্ষিণ পশ্চিম ভারতের দিকে একেবারে অশনি সংকেত এর মত। এই ঝড়ের নাম দেওয়া হয়েছে টাউকটে (Taukte)। আর এই ঝড়কে নিয়ে বর্তমানে বেশ চিন্তিত আরব সাগর সংলগ্ন এলাকার বাসিন্দারা। ঘূর্ণিঝড়ের আশংকা দিয়েছে আবহাওয়া দপ্তর।

আর তার জেরে ইতিমধ্যে কেরল, মহারাষ্ট্র এবং গুজরাটে ভারী বৃষ্টির সম্ভাবনা জানিয়েছে ভারতের আবহাওয়া দপ্তর। জানা যাচ্ছে ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় বৃষ্টিপাত শুরু হয়ে গেছে। তার পাশাপাশি শুক্রবার থেকে লাক্ষাদ্বীপ সহ বেশ কিছু জায়গায় রেড অ্যালার্ট জারি করে দিয়েছে ভারতীয় আবহাওয়া দপ্তর।

ইতিমধ্যেই কেরালায় বেশ কিছু জায়গায় ঝড় বৃষ্টি শুরু হয়ে গেছে।আগামী শনিবার থেকে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে ইন্ডিয়ান মেটিওরোলজিক্যাল ডিপার্টমেন্ট।

এই টাউক্তে ঝড় কেরল উপকূলে পড়তে চলেছে আগামী শনিবার অথবা রবিবার এর মধ্যে। আর সেই ঝড় মঙ্গলবার গুজরাটে আছড়ে পড়তে চলেছে। মহারাষ্ট্র, গোয়া এবং গুজরাটে এই ঝড়ের প্রভাব সবথেকে বেশি হবে। তাই আগামী পাঁচ থেকে ছয় দিন মৎস্যজীবীদের সমুদ্রের যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করে দিয়েছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই ৫৩ দলকে তৈরি করে রাখা হয়েছে। ইতিমধ্যেই সেই জায়গায় পৌঁছে গিয়েছে ২৪টি দল। রাজ্য প্রশাসনগুলিকে সাহায্যের আশ্বাস দিয়েছে কেন্দ্রীয় সরকার।



from দেশ – Bharat Barta https://ift.tt/3eM69O1

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন