করোনার মধ্যে কি আবার বাড়বে বাসের ভাড়া? কী জানাল পশ্চিমবঙ্গ বাস সংগঠন - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বুধবার, ১২ মে, ২০২১

করোনার মধ্যে কি আবার বাড়বে বাসের ভাড়া? কী জানাল পশ্চিমবঙ্গ বাস সংগঠন

করোনা আবহে বাসের ভাড়া বৃদ্ধির কথা নিয়ে সোচ্চার হয়েছিল বাস এবং মিনিবাস সংগঠনগুলি। কিন্তু তাদের দাবি খারিজ করে দিয়ে রবিবার সাংবাদিক বৈঠকে তারা জানিয়ে দিলো করোনা আবহে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে এখনই বাসের ভাড়া বৃদ্ধি করা হচ্ছে না। করোনা সংক্রমণ ক্রমশ বৃদ্ধি পাচ্ছে, তার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে বাসের ভিড়ের পরিমাণ। লোকাল ট্রেন বন্ধ করে দেওয়া হয়েছে এবং এর ফলে একমাত্র যানবাহনের রাস্তা বর্তমানে হয়ে উঠেছে বাস।

অন্যদিকে আবার পেট্রোপণ্যের দাম দিন প্রতিদিন বাড়িয়ে চলেছে কেন্দ্রীয় সরকার। সরকারি বাসের ক্ষেত্রে নির্দেশিকা অনুযায়ী রাস্তায় চলা বাস এর পরিমাণ অর্ধেক করে দেওয়া হয়েছে ইতিমধ্যে। তার ফলে আরো বেশি চাপ পড়ছে বেসরকারি বাস এবং মিনি বাসের উপরে। ভীর সামলানোর জন্য তাদের বেশি বাস বের করতে হচ্ছে।

কিন্তু বাস সংগঠনের দাবী, নির্বাচনের কাজে যে সমস্ত বাস ভাড়া নেওয়া হয়েছিল সেই সমস্ত বাসের টাকা এখনো অব্দি দিতে পারেনি কমিশন। তার পাশাপাশি ডিজেলের দাম বৃদ্ধি হচ্ছে প্রত্যেকদিন। রাজ্যের বাস ও মিনিবাস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রদীপ নারায়ণ বসু জানিয়েছেন, বাস মালিকের এই সমস্ত সমস্যার কথা মাথায় রেখে আগামী ১৭ মে গান্ধী মূর্তি পাদদেশে অবস্থান বিক্ষোভ করতে চলেছে ওয়েস্ট বেঙ্গল বাস এবং মিনিবাস ওয়েলফেয়ার এসোসিয়েশন।

কিন্তু এই বাড়তে থাকা পেট্রোল এবং ডিজেলের দাম নিয়ে অত্যন্ত চিন্তিত বাস সংগঠনগুলি। বাসের প্রতিদিন যাত্রী সংখ্যা বেড়েই চলেছে। তার পাশাপাশি পাল্লা দিয়ে বাড়ছে পেট্রোল এবং ডিজেলের দাম। পেট্রোলের দাম বরাবর ঊর্ধ্বমুখী থাকলেও ডিজেলের দাম ও এখন আকাশছোঁয়া হয়ে উঠেছে। ফলে সমস্যায় পড়েছে বাস সংগঠনগুলি। কিন্তু যাত্রীদের কথা মাথায় রেখে এখনই ভাড়া না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।



from রাজ্য – Bharat Barta https://ift.tt/3w2D5HA

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন