ভোররাতে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ বিমান, প্রয়াত পাইলট অভিনব চৌধুরী - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ২১ মে, ২০২১

ভোররাতে ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ বিমান, প্রয়াত পাইলট অভিনব চৌধুরী

আজ অর্থাৎ শুক্রবার ভোররাতে বড়সড় দুর্ঘটনা ঘটে গেল ভারতীয় বায়ুসেনার। তাদের একটি মিগ ২১ বিমান হঠাৎই প্রশিক্ষণের সময় ভেঙে পড়ল পাঞ্জাবের মোগার কাছে। বায়ুসেনা সূত্রে জানা গিয়েছে, শুক্রবার রাত ১ টা নাগাদ বায়ুসেনার একটি মিগ ২১ বিমান মোগার লাঙ্গিয়ানা খুরদ গ্রামে ভেঙে পড়ে। এই বিমান নিয়মমাফিক প্রশিক্ষণের জন্য ব্যবহার করা হচ্ছিল। কিন্তু হঠাৎ করেই বিপত্তি ঘটে। এখনো অব্দি দুর্ঘটনার সঠিক কারণ জানা যায়নি। অন্যদিকে বিমানের পাইলটের খোঁজ চললেও তার আঘাতের আন্দাজ করতে পারছে বায়ুসেনা। ভয়াবহ দুর্ঘটনার পর তাকে মৃত বলে ধরে নেওয়া হয়েছে।

এই বিষয়ে বায়ুসেনা তরফে একটি টুইট করা হয়েছিল। টুইটে লেখা হয়েছে, “গতকাল রাতে পশ্চিম সেক্টরে ভারতীয় বায়ুসেনার একটি বিমানে দুর্ঘটনা ঘটে। বিমানের পাইলট স্কোয়াড্রন লিডার অভিনব চৌধুরী অতি গুরুতর চোট পান। বায়ুসেনার তরফে তাঁর প্রয়াণে শোক প্রকাশ করা হচ্ছে এবং তার পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হচ্ছে।”

নিয়মিত প্রশিক্ষণের বিমানে হঠাৎ করে এমন দুর্ঘটনা ঘটলো কি করে সেই নিয়ে ধন্দে রয়েছে ভারতীয় বায়ুসেনা। ইতিমধ্যেই উর্দ্ধতন কর্তৃপক্ষ বিমান দুর্ঘটনায় কি করে ঘটলো তার জন্য তদন্তের নির্দেশ দিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, চলতি বছরে এই কিছু মাসের মধ্যেই আজ ভোর রাতের ঘটনা নিয়ে তৃতীয়বারের জন্য মিগ বিমান দুর্ঘটবার কবলে পড়ল। এর আগে মার্চ মাসে ভারতীয় বায়ুসেনা গ্রুপ ক্যাপ্টেন এর মৃত্যু হয়েছিল বিমান দুর্ঘটনায়। তার আগে জানুয়ারি মাসের রাজস্থানের সুরাতগড়ে একটি মিগ ২১ বিমান ভেঙে পড়েছিল।



from দেশ – Bharat Barta https://ift.tt/3bIc98A

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন