সপ্তাহের শুরুতেই ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ১০ মে, ২০২১

সপ্তাহের শুরুতেই ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম

ভারতজুড়ে যে পাঁচটি রাজ্যের বিধানসভা ভোট চলছিল তা ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে। এমন কি প্রত্যেকটি রাজ্যে ফলপ্রকাশও হয়ে গেছে। এবার গত সপ্তাহের মঙ্গলবার থেকে ধীরে ধীরে আবারো দাম চড়া হচ্ছে পেট্রোল ও ডিজেলের। মঙ্গলবারের পর থেকে টানা ৪ দিন বৃদ্ধি পেয়েছে পেট্রোল ও ডিজেলের দাম। তারপর দুদিন দামের তেমন কোনো হেরফের হয়নি। কিন্তু সপ্তাহের শুরুতেই অর্থাৎ আজ সোমবার কলকাতা, মুম্বাই, দিল্লি ও চেন্নাই শিল্পনগরীতে ফের জ্বালানি তেলের দাম এক ঝটকায় অনেকটা বৃদ্ধি পেয়েছে।

আজ অর্থাৎ সোমবার কলকাতায় এক লিটার পেট্রোলের দাম ৯১.১৬ টাকা। অন্যদিকে ডিজেলের দাম প্রতি লিটার ৮৪.৯ টাকা। অন্যদিকে দেশের রাজধানী দিল্লিতে এক লিটার পেট্রোলের দাম ৯১.৫৩ টাকা ও এক লিটার ডিজেলের দাম ৮২.০৬ টাকা। দেশের স্বপ্ননগরী মুম্বাইতে প্রতি লিটার পেট্রোল বিক্রি হচ্ছে ৯৭.৮৬ টাকায়। অন্যদিকে প্রতি লিটার ডিজেলের দাম ৮৯.১৭ টাকা। এছাড়া চেন্নাইতে প্রতি লিটার পেট্রোলের দাম ৯৩.৩৮ টাকা এবং প্রতি লিটার ডিজেলের দাম ৮৬.৯৬ টাকা।

আসলে নির্বাচনের আগে একাধিক রাজ্যে পেট্রোল ও ডিজেলের দাম অনেকটাই কমে গিয়েছিল। এমনকি সেই সময় কোন কোম্পানি তাদের তেলের দাম বাড়ায়নি। কিন্তু এর ফলে বেসরকারি সংস্থাগুলিকে ক্ষতির মুখ দেখতে হচ্ছে। তারা এবার দীর্ঘদিন ধরে ক্ষতি হওয়া থেকে দূরে থাকতে চাই। এই ক্ষতির হাত থেকে বাঁচতে তাদের প্রতি লিটার পেট্রোলের দাম ও ডিজেলের দাম বৃদ্ধি করছে। ভোট চলাকালীন ২ মাস তারা একবারও দাম বাড়ানোর চেষ্টা করেনি। তবে এবার বিগত এক সপ্তাহ ধরে তারা দাম বাড়িয়ে চলেছে।



from দেশ – Bharat Barta https://ift.tt/3o5lDj9

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন