নার্সের ঘুমের কারণে মৃত্যু হল সদ্যোজাত শিশুর - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ৮ নভেম্বর, ২০২০

নার্সের ঘুমের কারণে মৃত্যু হল সদ্যোজাত শিশুর

বারাসত: নার্সের ঘুমিয়ে পড়ার দাম দিতে হল একটি শিশুকে। গুরুতরভাবে ওই সদ্যোজাত শিশু অসুস্থ ছিল, তা সকলেই জানত। কিন্তু তাও রাতের ঘুমের সঙ্গে কোনওরকম আপোষ না করায় মৃত্যুর কোলে ঢলে পড়তে হল সদ্যোজাতকে। এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বারাসতের একটি বেসরকারি নার্সিংহোমে। গোটা ঘটনায় হতবাক শিশুটির পরিবার।

গত ৪ নভেম্বর বারাসতের বেসরকারি নার্সিংহোমে একটি পুত্রসন্তানের জন্ম দেন শর্মিষ্ঠা বিশ্বাস নামে এক মহিলা। বারাসতের বিধানপল্লীর বাসিন্দা শর্মিষ্ঠা। পরিবার সূত্রে জানা যায়, গত ৪ নভেম্বর পুত্রসন্তানকে জন্ম দেওয়ার পর চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয় মা ও সন্তান দুজনই ভাল আছে। কিন্তু শিশুদের সামরিক শ্বাসকষ্ট রয়েছে। যার জন্য তাকে আইসিইউতে রাখতে হবে। সেইমতো শিশুটিকে আইসিইউতে রাখা হয়। পরের দিন অর্থাৎ গত ৫ নভেম্বর সকাল আটটা নাগাদ শিশুটির পরিবার থেকে যখন লোকজন আসে, তখন নার্সিংহোমের তরফ থেকে জানানো হয়, ওই সদ্যজাত শিশু আর বেঁচে নেই। কয়েক ঘণ্টার ব্যবধানে কী এমন হয়েছিল? এই প্রশ্নে ক্ষোভে ফেটে পড়ে শিশুটির পরিবার।

হাসপাতাল কর্তৃপক্ষের থেকে ওই ওয়ার্ডের সিসিটিভি ফুটেজ দেখতে চায় শিশুটির পরিবার। চাপে পড়ে সিসিটিভি ফুটেজ দেখানো হয়। ফুটেছে দেখা যায় আইসিইউতে শিশুটিকে রেখে কর্তব্যরত নার্স রাতে ঘুমোতে চলে যায়। দীর্ঘ পাঁচঘণ্টা পর শিশুটির কাছে ফিরে আসে। তারপর শিশুটির মৃত্যু হয়েছে সেটি বোঝা যায়। অর্থাৎ ওই পাঁচঘণ্টার মধ্যেই শিশুদের শারীরিক অবস্থার কোনও অবনতি হয়েছিল, যা ঘুমের কারণে জানতে পারেনি নার্স। সিসিটিভি ফুটেজে এমন দৃশ্য দেখে কার্যত ক্ষোভে ফেটে পড়ে শিশুটির পরিবার। নার্সকে অপসারণ করার পাশাপাশি উপযুক্ত শাস্তির দাবি করা হয়েছে। যদিও এই ঘটনা ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে নার্সিংহোমের পক্ষ থেকে। গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।



from দেশ – Bharat Barta https://ift.tt/3paKyC7

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন