সোমবার থেকে আরও তিনটি স্পেশাল ট্রেন চলবে রাজ্যে, জানুন কোন কোন রুটে - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

সোমবার থেকে আরও তিনটি স্পেশাল ট্রেন চলবে রাজ্যে, জানুন কোন কোন রুটে

কলকাতা: অক্টোবর মাস মানেই উৎসবের মাস। আর করোনা পরিস্থিতির জেরে দেশ তথা রাজ্যের অবস্থা যতই উদ্বেগজনক হোক না কেন, মানুষ স্বাভাবিক জীবনের ছন্দে ফেরার চেষ্টা করছে। আর এই চেষ্টায় এই উৎসবের মরশুম অনেকটা সাহায্য করবে বলে আশাবাদী সকলে। নিউ নর্ম্যাল পরিস্থিতির মধ্য দিয়ে সবাই স্বাভাবিক হওয়ার চেষ্টা করলেও এখনও পর্যন্ত স্বাভাবিক হয়নি রেল পরিষেবা। লোকাল ট্রেন চলবে কবে এই প্রশ্নের উত্তর আজও মেলেনি। তবে যাত্রীবাহী ট্রেনের চাহিদার কথা মাথায় রেখেই এই তিন রুটে স্পেশাল ট্রেন চালাতে চলেছে পূর্ব রেল।

আগামী ১২ অক্টোবর থেকে তিনটি রুটে এই স্পেশ্যাল ট্রেন চলবে। পূর্ব রেলের প্রিন্সিপাল চিফ কমারশিয়াল ম্যানেজার এই বিষয়ে চিঠি দিয়েছিলেন, প্রিন্সিপাল চিফ অপারেশনস ম্যানেজারকে। সেখানে উল্লেখ করা হয়েছিল, পূর্ব রেলের তিন ডিভিশন হাওড়া, শিয়ালদহ ও মালদহ থেকে মেল এক্সপ্রেস ট্রেন পরিষেবা চালু করার। অবশেষে এই প্রস্তাব মেনে নেওয়া হয়েছে।

এই তিনটি স্পেশাল ট্রেনের মধ্যে অন্যতম হল শিয়ালদা-নিউ দিল্লি স্পেশাল। এটি প্রতিদিন চলবে। ভায়া ডানকুনি হয়ে রাজধানীতে পৌঁছাবে এই ট্রেন বলে জানা গিয়েছে। অন্য আর একটি স্পেশাল ট্রেন হল হাওড়া-জামালপুর স্পেশাল। এটিও প্রতিদিন চালানো হবে। এদিকে মালদা টাউন-দিল্লি স্পেশাল ট্রেন সপ্তাহে তিনদিন চালাবে পূর্ব রেল। বৃহস্পতিবার থেকে এই সকল ট্রেনের রিজার্ভেশন সিস্টেম এবং ইন্টারনেটের মাধ্যমে ট্রেনের টিকিট বুক করা যাবে বলে জানানো হয়েছে।

The post সোমবার থেকে আরও তিনটি স্পেশাল ট্রেন চলবে রাজ্যে, জানুন কোন কোন রুটে appeared first on Bharat Barta.



from রাজ্য – Bharat Barta https://ift.tt/2SDxztF

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন