ফের বিপাকে মার্কিন প্রেসিডেন্ট, গোপন অডিও ফাঁস হতেই শুরু রাজনৈতিক তরজা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২৩ আগস্ট, ২০২০

ফের বিপাকে মার্কিন প্রেসিডেন্ট, গোপন অডিও ফাঁস হতেই শুরু রাজনৈতিক তরজা

আমেরিকা: ইতিমধ্যেই আমেরিকার ঢোলে পড়ে গিয়েছে ভোটের কাঠি। নভেম্বর মাসেই নির্বাচন, জোরকদমে চলছে ডেমোকক্র্যাট আর  রিপাবলিকানদের প্রস্তুতি। কিন্তু এই প্রস্তুতির মাঝেই বাধ সাধলো  একটি অডিও টেপ। যা নিয়ে রীতিমতো তোলপাড় হয়ে গিয়েছে মার্কিন মুলুক। অডিওতে ডোনাল্ড ট্রাম্পের দিদি ম্যারিয়ান ট্রাম্প ব্যারির  কথোপকথন  দুর্বল করে দিয়েছে মার্কিন রাজনীতির ভীত।  মিথ্যুক, নীতিহীন কোনো কিছুই বলতে বাকি রাখেননি ম্যারিয়ান ট্রাম্প।

আজ থেকে প্রায় বছর দুই আগে রেকর্ড করা ওই অডিওতে ট্রাম্পের দিদি ট্রাম্প প্রশাসনের অভিবাসন নীতি নিয়ে অনেক কথাই বলেন। ভোটারদের মন জুগিয়ে চলতে ট্রাম্প অনেক মিথ্যে কথা এতদিন বলেছে। পাশাপাশি ট্রাম্প কোনো নীতি মেনে চলেনা এবং তার বেশিরভাগ কথাই মিথ্যে বলে অভিযোগ করে ম্যারিয়ন। তিনি আরও বলেন, ” ওঁর মূল্যবোধ নিয়ে যত কম বলা যায় তত  ভাল!”

কিছুদিন আগেও ভোট ময়দানে নিজের অস্তিত্ব টিকিয়ে রাখতে  বেকারভাতা, পরবর্তী ঘোষণা না হওয়া পর্যন্ত শিক্ষা সংক্রান্ত ঋণশোধ স্থগিত রাখা,স্বাস্থ্য বিমার সঙ্গে যুক্ত সংস্থাগুলিকে বিমা করার আগে থেকে থাকা অসুখেও আর্থিক সুবিধা প্রদানের নির্দেশ দেওয়া সব কিছুর চেষ্টা করে গেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।কিন্তু  মুহূর্তেই মাটি হতে বসেছে রাজনীতির এই পুরোনো পিলার।কয়েক ঘণ্টার অডিও টেপ হাতে আসতেই বেড়েছে গুঞ্জন। কিন্তু এতো কিছু হওয়ার পরেও  এখনো পর্যন্ত হোয়াইট হাউসের কোনও বক্তব্য শোনা যায়নি।

অন্যদিকে আবার   কিছুদিন আগেই   হু-র সংস্কার বৈঠকে যোগ দেওয়ার প্রস্তাবও ফিরিয়ে দিয়েছে ফ্রান্স ও জার্মানি। কারণ আমেরিকার ব্যবহারে যথেষ্ট ক্ষিপ্ত এই দুই দেশ। এমনকি ফ্রান্স ও জার্মানি বিশ্ব স্বাস্থ্য সংস্থা  সংস্কার নিয়ে ট্রাম্পের সাথে কথা বলতে চায়না এমনকি সংগঠন থেকেও বিরত থাকতে চায় তারা।  সব মিলিয়ে মার্কিন আকাশে এখন অনিশ্চয়তার কালো মেঘ।

The post ফের বিপাকে মার্কিন প্রেসিডেন্ট, গোপন অডিও ফাঁস হতেই শুরু রাজনৈতিক তরজা appeared first on Bharat Barta.



from আন্তর্জাতিক – Bharat Barta https://ift.tt/31n1jzY

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন