নতুন রেকর্ড গড়ল ভারত, একদিনে করোনা সংক্রমণ ৭৫ হাজারের বেশি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

বৃহস্পতিবার, ২৭ আগস্ট, ২০২০

নতুন রেকর্ড গড়ল ভারত, একদিনে করোনা সংক্রমণ ৭৫ হাজারের বেশি

প্রতিদিনই কোনো না কোনোভাবে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে ভারতে। ফের আরও একবার দৈনিক সংক্রমণে নতুন রেকর্ড গড়ে ফেলল ভারত। গত ২৪ ঘন্টায় ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫ হাজার ৭৬০ জন। এই সংখ্যায় এখনো পর্যন্ত দৈনিক সংক্রমণ থেকে সর্বোচ্চ। এছাড়াও ভারতের প্রথম দৈনিক ৭০ হাজারের উপরে উঠলো। স্বাস্থ্যমন্ত্রীর পরিসংখ্যান অনুযায়ী বর্তমান সময়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৩৩ লক্ষ ১০ হাজার ২৩৫ জন।

গত বুধবার অর্থাৎ ২৬ আগস্ট ভারতবর্ষে দৈনিক মৃত্যুর সংখ্যা প্রায় হাজার ছাড়িয়ে গিয়েছিল। সেই ধারা বজায় রেখে বৃহস্পতিবারেও গত ২৪ ঘন্টায় ভারতে করোনাতে মৃত্যু হয়েছে ১,০২৩ জনের। ফলে এই পর্যন্ত ভারতবর্ষে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬০ হাজার ৪৭২ জন।

তবে ভারতবর্ষ যেখানে আক্রান্তের নিরিখে প্রতিদিন রেকর্ড গড়ছে, সেখানে কিন্তু পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতার হার। এখনো পর্যন্ত ভারতে মোট করোনা জয়ীর সংখ্যা ২৫ লক্ষ ২৩ হাজার ৭৭২ জন। ফলে এখনো পর্যন্ত ভারতবর্ষে সক্রিয় রোগীর সংখ্যা হয়ে দাঁড়িয়েছে ৭ লক্ষ ২৫ হাজার ৯৯১ জন। তবে সুস্থতার হার অনেকটাই বেড়েছে। প্রতি ১০০ জনের মধ্যে ৭৬ জন মানুষ এই যুদ্ধে জয়ী হয়ে বাড়ি ফিরতে পারছেন। গত ২৪ ঘন্টায় ভারতবর্ষে মানুষ সুস্থ হয়ে বাড়ি এসেছেন ৫৬ হাজার ১৩ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ এর রিপোর্ট অনুযায়ী, বুধবার ভারতবর্ষে ৯ লক্ষ ২৪ হাজার ৯৯৮ টি কভিড টেস্ট করা হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ভারতবর্ষে ৩ কোটি ৮৫ লক্ষ ৭৬ হাজার ৫১০ টি কোভিদ নমুনা পরীক্ষা করা হয়েছে। তবে যেহেতু আক্রান্তের পাশাপাশি সুস্থতার হার পাল্লা দিয়ে বাড়ছে, তাই রাজ্যের তথা দেশের মানুষের জনজীবন আবার খুব তাড়াতাড়ি সুস্থ এবং স্বাভাবিক হয়ে যাবে বলে আশাবাদী প্রশাসন।

The post নতুন রেকর্ড গড়ল ভারত, একদিনে করোনা সংক্রমণ ৭৫ হাজারের বেশি appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/2YAFaMD

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন