পুলওয়ামাতে ফের এনকাউন্টার, ৩ জঙ্গিকে খতম করল ভারতীয় সেনারা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২৯ আগস্ট, ২০২০

পুলওয়ামাতে ফের এনকাউন্টার, ৩ জঙ্গিকে খতম করল ভারতীয় সেনারা

পুলওয়ামা : কঠোর হাতে কাশ্মীর উপত্যকায় লাগাতার জঙ্গি দমনের কাজ চালাচ্ছে ভারতীয় সেনা। গোপন সূত্রে খবর পেয়ে এনকাউন্টারে সামিল হয় জম্মু কাশ্মীর পুলিশ ও ভারতীয় সেনা। এ দিন রাতভর এনকাউন্টারে তিন জঙ্গি খতম হয়েছে বলে জানা যায় এবং প্রাণ হারায় ১ ভারতীয় জওয়ান।

গোপন সূত্রে কাশ্মীর পুলিশ খবর পায় পুলওয়ামা জেলার জাদুর এলাকাতে কিছু জঙ্গি লুকিয়ে রয়েছে। খবর পাওয়ার সাথে সাথে শুরু হয় চিরুনি তল্লাশি। নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত নজরদারি দেখে তাদের দিকে লক্ষ্য করে গুলি চালানো আরাম্ভ করে জঙ্গিরা। অবশেষে রাতভোর এনকাউন্টারের পর জয়লাভ করে ভারতীয় সেনা ও তিন জঙ্গিকে খতম করা হয়। সেনাসূত্রে জানানো যাচ্ছে যে, জঙ্গিদের পরিচিতি এখনো যায়নি এবং ওই এলাকাতে আরো জঙ্গি লুকিয়ে আছে নাকি তা নিয়ে খোঁজ চালাচ্ছেন নিরাপত্তারক্ষীরা। সার্চ অপারেশন চলাকালীন জঙ্গিদের থেকে প্রচুর অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে জানা গিয়েছে।

অন্যদিকে শুক্রবারই সোপিয়ান জেলাতে কয়েক দফার এনকাউন্টার চলে এবং চার জঙ্গি মারা যায় বলে খবর পাওয়া যায়। সুতরাং সবমিলিয়ে অঙ্কটা কষলে বোঝা যায় ২৪ ঘন্টার মধ্যে প্রায় ৭ জঙ্গিকে খতম করেন সেনা। পুলিশ সূত্রে খবর পাওয়া যায় সোপিয়ানে প্রায় ৫ জন জঙ্গি লুকিয়ে রয়েছে। সাথে সাথে জম্মু কাশ্মীর পুলিশ ও ভারতীয় সেনা টহলদারি শুরু করে এবং কিছুক্ষনের মধ্যেই শুরু হয়ে যায় এনকাউন্টার। এই এনকাউন্টারএ একজন জঙ্গিকে আটক করেন নিরাপত্তারক্ষীরা। তাকে পুলিশি হেফাজতে রেখেই ওই এলাকাতে বাকি কোনো জঙ্গি আছে নাকি তার খোঁজ খবর চলছে।

কাশ্মীর পুলিশ আই জি বিজয় কুমার জানিয়েছেন, “এনকাউন্টারে সেনার বড় সাফল্য হল আল বদর গ্রুপের প্রধানকে খতম করা। নভেম্বর মাস থেকে টহলদারী বাড়ানো হয়েছে দক্ষিণ কাশ্মীরে। বড় সাফল্য পাচ্ছে সেনা।”

The post পুলওয়ামাতে ফের এনকাউন্টার, ৩ জঙ্গিকে খতম করল ভারতীয় সেনারা appeared first on Bharat Barta.



from দেশ – Bharat Barta https://ift.tt/34JNuh2

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন