স্বপ্নের বাড়ি তৈরি করতে চান? মোদি সরকার দেবে ২ লক্ষ ৬৭ হাজার টাকা, জানুন কীভাবে পাবেন - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০

স্বপ্নের বাড়ি তৈরি করতে চান? মোদি সরকার দেবে ২ লক্ষ ৬৭ হাজার টাকা, জানুন কীভাবে পাবেন


নয়াদিল্লি:  দেশের আমজনতার জন্য সুখবর দিলো কেন্দ্র। শীঘ্রই পূরণ হতে চলেছে মধ্যবিত্ত ও দরিদ্র মানুষের নিজেদের বাড়ির স্বপ্ন । কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ৩১ মার্চ, ২০২১ সাল পর্যন্ত ‘ক্রেডিট লিঙ্কড সাবসিডি স্কিম’-এ এই ভর্তুকি পাওয়া যাবে। ২.৬৭ লক্ষ টাকা পর্যন্ত ভর্তুকি দেবে কেন্দ্র। কিন্তু এই সুযোগ পাওয়ার জন্য বেশ কিছু নিয়ম আমাদের জেনে নেওয়া দরকার।
প্রথমে আসা যাক গৃহ ঋণ ভর্তুর্কির আবেদন করার ক্ষেত্রে কি কি করতে হবে? প্রধানমন্ত্রী আবাস যোজনা-গ্রামীণ অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে স্টেকহোল্ডারদের বিভাগে ক্লিক করতে হবে। বিকল্প আইএইএ অথবা বেনিফিশিয়ারিতে ক্লিক করতে হবে। ক্লিক করে রেজিস্টেশন নম্বর দিতে হবে। রেজিস্ট্রেশন নম্বর না থাকলে “Advance Search” অপশনে ক্লিক করতে হবে। আর এরপরে প্রয়োজনীয় তথ্য দিয়ে স্কিমের প্রকার বেছে নিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই কাজ সম্পূর্ণ।
তবে প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় ‘ক্রেডিট লিঙ্কড সাবসিডি স্কিম এইক্ষেত্রে ভর্তুর্ক পেতে হলে প্রথমেই আবেদনকারীর বার্ষিক আয় দিতে হবে। কারণ ৬ থেকে ১৮ লক্ষের মধ্যে আয় হতে হবে। যদি এইটা আবেদন প্রযোজ্য হয় তবেই গৃহ ঋণে বাড়ির দামের ওপর এই ভর্তুকির পরিমাণ নির্ভর করবে। সর্বোচ্চ ২ লক্ষ ৬৭ হাজার টাকা পর্যন্ত হতে পারে ভর্তুকি।
আর মনে রাখতে হবে প্রধানমন্ত্রী আবাস যোজনা-র সুবিধা পাওয়ার জন্য প্রথমে PMAY অফিসিয়াল ওয়েবসাইট -এ লগ ইন করে সঠিক ক্যাটেগরি বেছে নিতে হবে। এরপর প্রথম কলামে আধার নম্বর ও দ্বিতীয় কলামে আবেদনকারীর নাম লিখতে হবে। নাম লেখার পাশাপাশি ঠিকানা, আবেদনকারীর নাম,পরিবারের সদস্য ইত্যাদি সম্পর্কে বিশদ বিবরণ দিতে হবে।
The post স্বপ্নের বাড়ি তৈরি করতে চান? মোদি সরকার দেবে ২ লক্ষ ৬৭ হাজার টাকা, জানুন কীভাবে পাবেন appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/34rkevv

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন