ফের নিম্নচাপ, ব্যাপক বৃষ্টির সাথে ভাসতে চলেছে দক্ষিনবঙ্গ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

রবিবার, ২ আগস্ট, ২০২০

ফের নিম্নচাপ, ব্যাপক বৃষ্টির সাথে ভাসতে চলেছে দক্ষিনবঙ্গ


আগস্টের শুরু থেকেই বৃষ্টি বাড়তে চলেছে দক্ষিণবঙ্গে। বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের প্রভাবে মঙ্গলবার থেকে প্রবল বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এই নিম্নচাপের ফলে মৌসুমী অক্ষরেখা আরও শক্তিশালী হবে এবং ফলস্বরূপ দক্ষিণবঙ্গের জেলা গুলিতে বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে নিম্নচাপ। মঙ্গলবার তৈরি হবে এই নিম্নচাপ। এর প্রভাবেই বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।
আবহাওয়া দপ্তর জানাচ্ছে, রবিবার থেকে বৃষ্টি কমবে উত্তরবঙ্গের জেলাগুলিতে। উত্তরবঙ্গের জেলা গুলিতে বৃষ্টি কমলেও এবার বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে। রবিবার উত্তরবঙ্গের দার্জিলিং, কোচবিহার ও আলিপুরদুয়ারে বিক্ষিপ্তভাবে দু-এক পশলা ভারী বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলায় বৃষ্টি কমবে। আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী সোমবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টি অনেকটাই কমে যাবে।
রবিবার সকাল থেকেই আংশিক মেঘলা আকাশ কলকাতায়। মাঝে বজ্রবিদ্যুৎ সহ  দু-এক পশলা হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ অনেকটা বেশি হওয়ার জন্য আদ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং ন্যূনতম ৬১ শতাংশ।
The post ফের নিম্নচাপ, ব্যাপক বৃষ্টির সাথে ভাসতে চলেছে দক্ষিনবঙ্গ appeared first on Bharat Barta.


from রাজ্য – Bharat Barta https://ift.tt/31bElKP

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন