ধেয়ে আসছে প্রবল দুর্যোগ, আগামী ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শনিবার, ২২ আগস্ট, ২০২০

ধেয়ে আসছে প্রবল দুর্যোগ, আগামী ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা


মৌসুমী অক্ষরেখা সক্রিয় হওয়া এবং নিম্নচাপের প্রভাবে গত কয়েকদিন ধরেই দেশের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হয়ে চলেছে। আগামী সপ্তাহেও চলবে এই দুর্যোগ, জানালো দিল্লির মৌসম ভবন। গত সপ্তাহের প্রবল বৃষ্টিতে উত্তর পূর্বের রাজ্য গুলির বন্যা পরিস্থিতি আরও খারাপ হয়েছে। প্রবল বৃষ্টির জন্য ওড়িশা, বিহার সহ উত্তর ভারতের একাধিক রাজ্যে বন্যার পরিস্থিতি তৈরি হয়েছে। বিহারে বন্যা দুর্গত মানুষের পরিমাণ বেড়ে ৮২ লক্ষ ছাড়িয়েছে। চলতি সপ্তাহেও প্রবল বৃষ্টি চলবে বলে জানিয়েছে মৌসম ভবন।
মহারাষ্ট্রেও চলছে প্রবল বৃষ্টি। মহারাষ্ট্রে ইতিমধ্যেই অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। মহারাষ্ট্রের মুম্বই, থানে, রায়গড় ও কঙ্কন এলাকায় শনিবার অরেঞ্জ অ্যালার্ট জারি করা হয়েছে। আগামী সপ্তাহেও এই এলাকা গুলি ভাসতে পারে বৃষ্টিতে। মহারাষ্ট্রের পাশাপাশি মধ্যপ্রদেশেও জারি করা হয়েছে অ্যালার্ট। মৌসম বিভাগ জানিয়েছে, মধ্যপ্রদেশের ছয়টি জেলায় আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
এদিকে নিম্নচাপের প্রভাবে কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আগামী সপ্তাহেও বৃষ্টি হবে। এর আগে একটি নিম্নচাপের প্রভাবে গত সপ্তাহে দক্ষিণবঙ্গের জেলা গুলিতে ভারী থেকে অতিভারী বৃষ্টি হয়েছে। এরই মধ্যে বঙ্গোপসাগরে নতুন একটি নিম্নচাপ তৈরি হয়েছে, যার ফলে আগামী সপ্তাহেও প্রবল বৃষ্টির সম্ভাবনা আছে। ভারী থেকে অতি ভারী বর্ষণের সম্ভাবনা কলকাতা, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায়। মঙ্গলবার ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে।
The post ধেয়ে আসছে প্রবল দুর্যোগ, আগামী ২৪ ঘণ্টায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/3j4HC5U

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন