কম্বাইনড মেরিট লিস্ট ও নিয়োগের চূড়ান্ত প্যানেল এক নয় জানাল আদালত, ডিভিশন বেঞ্চে যাওয়ার প্রস্তুতি! - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৩১ আগস্ট, ২০২০

কম্বাইনড মেরিট লিস্ট ও নিয়োগের চূড়ান্ত প্যানেল এক নয় জানাল আদালত, ডিভিশন বেঞ্চে যাওয়ার প্রস্তুতি!

নিউজ ডেস্ক: কম্বাইনড মেরিট লিস্ট এবং নিয়োগের চূড়ান্ত প্যানেল এক নয় মেনে নিয়ে ২০১২ সালের SSC চাকরিপ্রার্থীদের মামলা খারিজ করে দিল কলকাতা হাইকোর্ট। কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজশেখর মান্থার আজ এসএসসির মেরিট লিস্ট নিয়ে গুরুত্বপূর্ণ রায় দিয়েছেন। বুধবার রায় দিতে গিয়ে বিচারপতি জানিয়েছেন, কম্বাইনড লিস্টকে কখনোই নিয়োগের প্যানেল বলা যায় না। ক্যাগ এই নিয়োগ প্রক্রিয়ায় অস্বচ্ছতা রয়েছে বলে দাবি করলেও আবেদনকারীদের যুক্তি এক্ষেত্রে গ্রহণযোগ্য নয়। এর পরই মামলাটি খারিজ করেন তিনি।
রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর ২৯ ডিসেম্বর শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছিল। পরের বছর ২৫ সেপ্টেম্বর ৩৬,১৪০ জনের কম্বাইনড মেরিট লিস্ট প্রকাশ করে এসএসসি। এর মধ্যে থেকে ৩০ হাজারের মত নিয়োগ  পত্র দেওয়া হয়। বাকি থাকা ৬ হাজারের কিছু বেশি প্রার্থী নিয়োগের দাবিতে আদালতের দ্বারস্থ হন। দীর্ঘ দিনের সেই মানলার রায় হল আজ।

রাজ্য সরকার এবং এসএসসি এই মামলায় কম্বাইনড লিস্টকে চূড়ান্ত নিয়োগের প্যানেল বলে মানতে রাজি ছিল না। এসএসসির তরফে বলা হয়, কম্বাইনড লিস্ট কখনোই প্যানেল নয়। যদিও চাকরি প্রার্থীরা তা মানতে চাইনি। শেষ পর্যন্ত কমিশনের অবস্থানেই সাই দিল আদালত।
তবে সিঙ্গেল বেঞ্চের এই রায় মেনে নিচ্ছেন না মামলাকারী চাকরি প্রার্থীরা। মামলাকারীদের আইনজীবী সুব্রত মুখোপাধ্যায় জানিয়েছেন, এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যাওয়া হবে।
The post কম্বাইনড মেরিট লিস্ট ও নিয়োগের চূড়ান্ত প্যানেল এক নয় জানাল আদালত, ডিভিশন বেঞ্চে যাওয়ার প্রস্তুতি! appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/31HoVQ5

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন