গাছকে বাঁচাতে গাছের গায়ে রাখি পড়াচ্ছে একদল ছাত্র-ছাত্রী, পরিবেশ বাঁচাতে অভিনব উদ্যোগ - Get Breaking & Latest Bengali News Online

Breaking

সোমবার, ৩ আগস্ট, ২০২০

গাছকে বাঁচাতে গাছের গায়ে রাখি পড়াচ্ছে একদল ছাত্র-ছাত্রী, পরিবেশ বাঁচাতে অভিনব উদ্যোগ


শ্রেয়া চ্যাটার্জি – রাখি বন্ধনের দিন বোনেরা ভাইয়ের হাতে রাখি পরিয়ে তার মঙ্গল কামনা করেন। কিন্তু মোরাদাবাদ এর একদল ছাত্র ছাত্রী পরিবেশ রক্ষা করতে গাছের গায়ে রাখি বেঁধে দিলেন। মনে মনে তারা হয়তো গাছের দীর্ঘায়ু কামনা করলেন। সাথে তারা গাছের গায়ে লিখে দিলেন ‘Save environment, save trees, save life’।
জনসংখ্যা বৃদ্ধির কারণেই সেই বনাঞ্চল কেটে কংক্রিটের জঙ্গল জন্য তৈরি করা হচ্ছে। যার ফলে মারা যাচ্ছে শত শত উদ্ভিদ। উদ্ভিদের বাস্তুতন্ত্র ক্রমাগত শেষ হতে চলেছে। যার ফলে পৃথিবীর তাপমাত্রাতে এবং জলবায়ুতে ও ক্রমাগত তারতম্য ঘটছে।
রাখি বন্ধন উৎসবটি সাধারণত ভাই এবং বোনের মধ্যে একটা সুন্দর সম্পর্ক বোঝাতে এবং কোথাও যেন তাদেরকে সুরক্ষিত করার একটা প্রয়াস এর জন্য পালন করা হয়। এক্ষেত্রেও ঠিক তাই গাছের গায়ে রাখি বেঁধে তারা গাছগুলিকে সুরক্ষিত করতে চাইছেন। তাদের রাখি উৎসবের দিনে এই অভিনব উদ্যোগ ছিল পরিবেশকে বাঁচানোর জন্য।
The post গাছকে বাঁচাতে গাছের গায়ে রাখি পড়াচ্ছে একদল ছাত্র-ছাত্রী, পরিবেশ বাঁচাতে অভিনব উদ্যোগ appeared first on Bharat Barta.


from দেশ – Bharat Barta https://ift.tt/3k7uA96

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন