অষ্টম শ্রেণীর যোগ্যতায় বনদপ্তরে ২০০০ শূন্যপদে নিয়োগ, মহিলা প্রার্থীরাও আবেদনের যোগ্য, বিস্তারিত জানুন - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩১ জুলাই, ২০২০

অষ্টম শ্রেণীর যোগ্যতায় বনদপ্তরে ২০০০ শূন্যপদে নিয়োগ, মহিলা প্রার্থীরাও আবেদনের যোগ্য, বিস্তারিত জানুন

নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গ সরকার পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দাদের মধ্যে থেকে পুরোপুরি অস্থায়ী ভিত্তিতে প্রতিটি জেলায় বনসহায়ক হিসাবে যোগ্য ব্যক্তিদের নিয়োগ করা হবে। চাকরির শর্তাবলী, আবেদন প্রণালী এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্য ও আবেদনপত্রের ধরন সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যাবে বনদপ্তর এর ওয়েবসাইটে (www.westbengalforest.gov.in)। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ খবরের কাগজে প্রকাশিত এই বিজ্ঞপ্তি থেকে সাতটি কাজের দিনের মধ্যে হবে। মহিলা প্রার্থীরাও আবেদন করতে পারবেন।
এটি সম্পূর্ণ ভাবে অস্থায়ী পদে নিয়োগ হবে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হবে। পরে প্রয়োজন অনুযায়ী চাকরির মেয়াদ কাল বাড়ানো হতে পারে। তবে প্রার্থীরা কোনো ভাবেই স্থায়ী চাকরির দাবি করতে পারবেন না। মাসে ১০,০০০ টাকা করে মাইনে দেওয়া হবে। রাজ্যের যেকোনো জায়গায় পোস্টিং দেওয়া হতে পারে। প্রার্থীকে অবশ্যই পশ্চিম বঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।
শূন্যপদ: মোট ২০০০টি শূন্যপদে নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা: কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অন্তত অষ্টম শ্রেণী পাস করতে হবে।
বয়স: ০১.০১.২০২০ হিসাবে চাকরি প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে sc/st চাকরি প্রার্থীরা ৫ বছরের বয়সের ছাড় পাবেন।

নিয়োগ প্রক্রিয়া: এই পদে নিয়োগের জন্য কোনো লিখিত পরীক্ষা হবে না। evaluation-cum-interview এবং personality test এর মাধ্যমেই নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে। বাংলায় কথা বলা এবং লেখার সামর্থ্য যাচাই করা হবে।
আবেদন পত্রটি ডাকযোগে পাঠাতে হবে। আবেদন পত্রটি অফিসিয়াল ওয়েবসাইট http://www.westbengalforest.gov.in/ থেকে ডাউনলোড করে, ফিলাপ করে জমা দিতে হবে। আরও বিস্তারিত জানতে ওয়েবসাইটটিতে ভিজিট করুণ।
The post অষ্টম শ্রেণীর যোগ্যতায় বনদপ্তরে ২০০০ শূন্যপদে নিয়োগ, মহিলা প্রার্থীরাও আবেদনের যোগ্য, বিস্তারিত জানুন appeared first on বিশ্ব বার্তা.


from হেড লাইনস – বিশ্ব বার্তা https://ift.tt/3fhWWdk

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন