মে মাস থেকে চীনের এই শহরে বন্ধ কুকুর-বিড়ালের মাংস - Get Breaking & Latest Bengali News Online

Breaking

শুক্রবার, ৩ এপ্রিল, ২০২০

মে মাস থেকে চীনের এই শহরে বন্ধ কুকুর-বিড়ালের মাংস

চীনের এক শহরে এবার বন্ধ হতে চলেছে কুকুর- বিড়ালের মাংস। ব্যাংকক পোস্টার এক খবরে জানানো হয়েছে যে চীনের শেনজেন শহরের প্রশাসন কুকুর-বিড়ালের মাংস খাওয়া নিষিদ্ধ করেছে। আগামী ১ লা মে থেকেই এই নিয়ম কার্যকর হবে বলে প্রশাসন জানিয়েছেন। সুতরাং আর বিক্রি করা যাবে না কুকুর-বিড়ালের মাংস। গত ফেব্রুয়ারি মাসের শেষ থেকেই চীনে সমস্ত রকমের বন্যপ্রাণীর বিক্রি ও খাবার উপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।

চীনের প্রশাসনের এক নির্দেশিকায় বলা হয়েছে যে উন্নত দেশে কুকুর, বিড়ালের মাংস খাওয়া নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া অনেকে বাড়িতে কুকুর-বিড়াল পোষেন। মানুষের আবেগের কথা ভেবে এবং মানব সভ্যতার উন্নতির কথা ভেবে তাঁরা কুকুর-বিড়ালের মাংস খাওয়া নিষিদ্ধ করেছে। এছাড়া শেনজেন শহরের এক অফিসার জানিয়েছেন যে বন্যপ্রাণীর মাংস যে বেশি পুষ্টিকর, এরকম কোথাও প্রমাণ পাওয়া যায়নি। এই শহরে পর্যাপ্ত পরিমানে সি-ফুড ও মুরগি রয়েছে।

প্রসঙ্গত, গত ডিসেম্বর মাস থেকে চীনের উহান শহর থেকেই করোনার সংক্রমণ ঘটেছিলো। সেখানে বাজারে বিভিন্ন প্রাণীদের মাংস মিলত। বিজ্ঞানসম্মতভাবে প্রমাণ না পাওয়া গেলেও অনেকে মনে করছেন যে এই বন্যপ্রাণীদের থেকেই ছড়িয়েছে করোনা ভাইরাস। চীনেই প্রথম এই ভাইরাসের জীবাণু মিলেছিল। তারপর থেকে চিনে প্রায় ৩ হাজারের বেশি মানুষ করোনাতে আক্রান্ত হয়ে মারা যান। তারপরই এই ভাইরাস ধীরে ধীরে গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। যা বিশ্বকে মহামারীর দিকে ঠেলে দিয়েছে।

The post মে মাস থেকে চীনের এই শহরে বন্ধ কুকুর-বিড়ালের মাংস appeared first on Bharat Barta.



from আন্তর্জাতিক – Bharat Barta https://ift.tt/3dSqMFO

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন