করোনার প্রভাব ক্রমশ বাড়ছে, বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষের বেশি - Get Breaking & Latest Bengali News Online

Breaking

মঙ্গলবার, ৭ এপ্রিল, ২০২০

করোনার প্রভাব ক্রমশ বাড়ছে, বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষের বেশি

করোনা পিছু ছাড়ছেই না। ধীরে ধীরে গ্রাস করে ফেলছে গোটা বিশ্বকে। ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুমিছিলের ধারাও অব্যাহত। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুসারে, সোমবার রাত পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষ ৪১ হাজার ৬৬৫ জন। করোনাতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪ হাজার ৫৫৮ জন। আমেরিকাতে আক্রান্তের সংখ্যা বিশ্বের মধ্যে শীর্ষ স্থানে রয়েছে।

আমেরিকাতে আক্রান্তের সংখ্যা ৪ লক্ষের কাছাকাছি। সুস্থ হয়ে উঠেছেন ১৯ হাজার ৫৩৬ জন। গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১ হাজারের বেশি মানুষ। সব মিলিয়ে সেদেশে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। ইটালিতে ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছে ১ লক্ষ ৩২ হাজার ৫৪৭ জন। মারা গেছেন ১৬ হাজারের বেশি। আবার স্পেন ও এই ভাইরাসের কবলে কুপোকাত। সেখানে মৃতের সংখ্যা বাড়তে বাড়তে ১৩ হাজার ছাড়িয়ে গেছে।

ব্রিটেনেও বাড়ছে মৃতের সংখ্যা, সেখানে মৃত্যু হয়েছে ৫ হাজার ৩৭৩ জনের। ফ্রান্সেও বাড়ছে মৃতের সংখ্যা। মৃত্যু বেড়ে হয়েছে ৮ হাজার ৯১১ জন। পাকিস্তানে আক্রান্তের সংখ্যাও বাড়ছে। মাকিস্থানে মৃত্যু হয়েছে ৫৩ জনের। ভারতে এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪২১ জন। মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে। এই ভাইরাসের কবলে গোটা পৃথিবী। কিভাবে এর থেকে মুক্তি মিলবে সেটসই এখন বিজ্ঞানীদের প্রধান ভাবনা হয়ে দাঁড়িয়েছে।

The post করোনার প্রভাব ক্রমশ বাড়ছে, বিশ্বে আক্রান্তের সংখ্যা ১৩ লক্ষের বেশি appeared first on Bharat Barta.



from আন্তর্জাতিক – Bharat Barta https://ift.tt/2UOPIGM

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন